অক্টোবরে ১৬০৩ নারী ও শিশু নির্যাতনের শিকার : মহিলা পরিষদ

জাতীয়

ডেস্ক রিপোর্ট : দেশে দিন দিন বাড়ছে র্ববরতা, নির্যাতনসহ নানা অপরাধ। তবে সর্ব মহলে নারী ও শিশু নির্যাতন বেড়ে যাওয়ায় দেশকে ভাবাচ্ছে নতুন করে। রাজধানী ঢাকাসহ সারাদেশে শুধু অক্টোবর মাসেই নির্যাতনের শিকার হয়েছেন এক হাজার ৬০৩ জন নারী ও শিশু। এর মধ্যে ১০১ জন ধর্ষণ, ১৮ জন অপহরণ ও ২৯ জন পাচারের শিকার হয়েছেন। এছাড়াও ৫১ জন নারীকে হত্যা এবং আরও ২৮ জন নারীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

বাংলাদেশ মহিলা পরিষদ নামে একটি সংগঠন মঙ্গলবার দেশের ১৪টি জাতীয় দৈনিক, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন প্রকাশ করে।

মহিলা পরিষদের তথ্যানুযায়ী, দেশে অক্টোবর মাসেই ৪১ জন শিশু ধর্ষণের শিকার হয়েছেন। এর মধ্যে তিনজন শিশু গণধর্ষণের শিকার হন। এছাড়াও আরও চারজন শিশুকে ধর্ষণের পরে হত্যা করা হয়েছে। এর পাশাপাশি অ্যাসিড মেরে ঝলসে দেওয়া হয়েছে তিনজন নারীকে। আর যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ৬ জন, যার মধ্যে দুজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে।

মহিলা পরিষদের প্রতিবেদনে উঠে এসেছে, ছয় শিশুসহ ২৩ জন নারী শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। বিভিন্ন কারণে ১২ জন শিশুসহ ৫১ জনকে হত্যা করা হয়েছে। এছাড়াও পাঁচজন কন্যাশিশুসহ ১৬ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। পাশাপাশি বিভিন্ন কারণে ১৯ জন আত্মহত্যা করেছে। বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে সাতজনের। দুজন কন্যাশিশুসহ সাইবার অপরাধের শিকার হয়েছে পাঁচজন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *