অক্সিজেন সাপোর্টে দিলীপ কুমার

বিনোদন

ডেস্ক রিপোর্ট: বলিউডের বরেণ‌্য অভিনেতা দিলীপ কুমারের ফুসফুসে পানি জমেছে। বর্তমানে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৯৮ বছর বয়েসী এই অভিনেতা।

চিকিৎসকদের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, দিলীপ কুমারের ফুসফুসে পানি জমেছে। শরীরে অক্সিজেন স্যাচুরেশনের মাত্রাও বেশ কিছুটা কম। তাই আপাতত অক্সিজেন সাপোর্টে রয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা। তবে এখনই তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখার প্রয়োজন নেই।

ফুসফুস বিশেষজ্ঞ ডা. জালিল পার্কার জানিয়েছেন—সবকিছু ঠিক থাকলে আগামী ৩-৪ দিনের মধ্যেই অভিনেতা বাড়ি ফিরে যেতে পারবেন।

শ্বাসকষ্টের সমস‌্যা নিয়ে রোববার (৬ জুন) সকালে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি হন দিলীপ কুমার। এদিন এই অভিনেতার ভেরিফায়েড টুইটারে জানানো হয়, দিলীপ সাহেবকে তার নিয়মিত পরীক্ষার জন‌্য হিন্দুজা হাসপাতালে (নন-কোভিড) ভর্তি করা হয়েছে। তার শ্বাসকষ্টের সমস‌্যা রয়েছে। ডা. নীতিন গোখলে নেতৃত্বে একটি টিম কাজ করছে। সবাই দিলীপ সাহেবের জন‌্য প্রার্থনা করবেন, আর সবাই নিরাপদে থাকবেন।

অন‌্য একটি সংবাদমাধ‌্যমে দিলীপপত্নী অভিনেত্রী সায়রা বানু জানান, বেশ কয়েক দিন ধরেই শ্বাসকষ্ট হচ্ছে দিলীপের। এজন‌্য রোববার সকালে কোভিড রোগীর জন্য নির্দিষ্ট নয় এমন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শ্বাসকষ্টের কারণ জানতে রক্ত পরীক্ষার সঙ্গে অন্যান্য পরীক্ষানিরীক্ষাও করা হবে।

১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় দিলীপ কুমারের। এ সিনেমার মাধ্যমে জনপ্রিয়তার শীর্ষে চলে যান এই অভিনেতা। দিলীপ কুমারের প্রকৃত নাম মো. ইউসুফ খান। ভারতীয় চলচ্চিত্রে অভিনয় শুরু করার পর তার নাম রাখা হয় দিলীপ কুমার।

দীর্ঘ ছয় দশকের বলিউড জীবনে ৬০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন এ অভিনেতা। দিলীপ কুমার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো- নয়া দৌড়, মধুমতি, গঙ্গা যমুনা, রাম অউর শ্যাম, দাগ, আজাদ, দেবদাস, মুঘল-ই-আজম, কোহিনূর, পয়গাম, আদমি, শক্তি, লিডার  ইত্যাদি। ১৯৯৮ সালে কিলা সিনেমায় তাকে শেষবার রুপালি পর্দায় দেখা গেছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *