অধিনায়ক হিসেবে দুর্দান্ত রেকর্ড গড়লেন বাবর আজম

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমের বৃহস্পতি যেন এখন তুঙ্গে। ব্যাট হাতে রান পাচ্ছেন, নেতৃত্বেও আসছে একের পর এক সাফল্য। এবার অধিনায়ক হিসেবে দুর্দান্ত একটি রেকর্ড গড়লেন তিনি। যা পাকিস্তানের আর কোনো অধিনায়কের নামের পাশেই নেই।

দক্ষিণ আফ্রিকার পর জিম্বাবুয়ের বিরুদ্ধেও সিরিজ জিতেছে পাকিস্তান। সে সঙ্গে রেকর্ড গড়লেন বাবর। অধিনায়ক হিসেবে প্রথম ৪ টেস্টেই জয় পেলেন তিনি। পাকিস্তানের অধিনায়ক হিসেবে প্রথম কোনও ক্রিকেটার এই কীর্তি গড়লেন। মোটকথা পাকিস্তান ক্রিকেট দল যেন এখন অশ্বমেধের ঘোড়া।

টানা ৬টা সিরিজ জয় পাকিস্তানের। এর আগে এমন ঘটনা ঘটেছে ৬ বার। ২০১১-১২ সালে টানা ১৩টি সিরিজ জিতেছিল পাকিস্তান। ২০১৫-১৬ সালে পরপর ৯টি সিরিজ যেতে তারা। টানা ৮টি সিরিজে জয় আসে ২০০১-০২ সালে। ১৯৯৩-৯৪ এবং ২০১৭-১৮ সালে টানা ৬টি সিরিজ জিতেছিল পাকিস্তান।

বাবরের অধিনায়কত্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটো টেস্ট জিতেছিল পাকিস্তান। জিম্বাবুয়ের বিরুদ্ধে দুটি টেস্টে জয় পায় তারা। অধিনায়ক হওয়ার পর টানা ৪ ম্যাচে জয় পেলেন বাবর।

নিজের এই অপরাজেয় অভিযাত্রা ধরে রাখার সুযোগ ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান বাবরের সামনে। আগামী আগস্ট এবং সেপ্টেম্বর মাসে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ রয়েছে পাকিস্তানের। সেখানে জয় অব্যাহত থাকলে বাবর আজমের সামনে তৈরি হবে আরও বড় রেকর্ড গড়ার সুযোগ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *