অনলাইনে ট্রেনের টিকিট বিরম্ভনায় ক্ষুব্ধ গ্রাহকরা

জাতীয় লিড ১

ডেস্ক রিপোর্ট : ঈদযাত্রা সামনে রেখে বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে ৩৮টি আন্তঃনগর, ১৯টি মেইল ও কমিউটার ট্রেন চলাচল করবে। ট্রেনে বাড়ি যেতে বিপুল সংখ্যক যাত্রী টিকিটের জন্য অধীর আগ্রহে আছেন।

রেলওয়ের এর পক্ষ থেকে বলা হয়েছে, এবার টিকিট শুধু অনলাইনে পাওয়া যাবে কাউন্টারে বিক্রি করা হবে না। মঙ্গলবার (১৩ জুলাই) বিকেল থেকে অনলাইনে টিকিট পাওয়া যাবে এমন তথ্য জানানো হয়েছিল। কিন্তু বার বার চেষ্টা করেও যাত্রীরা অনলাইনে টিকিট সংগ্রহ করতে পারেননি। এ কারণে তারা ক্ষুব্ধ।

মঙ্গলবার রাতে রেলওয়ের পক্ষ থেকে আবার বলা হয়, আজ বুধবার সকাল ৮টা থেকে অনলাইনে টিকিট পাওয়া যাবে। অনেক টিকেট প্রত্যাশী আজ সকাল ৮টা থেকে বার বার চেষ্টা করেও টিকিট সংগ্রহ করতে পারছেন না বলে অভিযোগ করেছেন।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম সাংবাদিকদের বলেছিলেন, ‘মঙ্গলবার বিকেল থেকে শুধুমাত্র অনলাইনে টিকেট বিক্রি শুরু হবে। বিকেল কয়টা থেকে টিকেট পাওয়া যাবে তা পরে জানানো হবে।’

বাংলাদেশ রেলওয়ের ফেসবুক পেজ থেকে গ্রাহকরা জানতে পারেন, মঙ্গলবার বিকেল ৫টায় অনলাইনে টিকিট বিক্রি শুরু হবে। কিন্তু বিকাল ৫টার পর থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টিকিটের জন্য নির্ধারিত ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে প্রবেশের পর তারা দেখতে পান-  ‘নো ট্রেন ফাউন্ড।’ সন্ধ্যা ৭টার পর ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে গ্রাহকরা প্রবেশ করতে পারছিলেন না। রাত পৌনে ৮টার দিকে ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে প্রবেশ করা সম্ভব হলেও ‘নো ট্রেন ফাউন্ড’ লেখা দেখতে পান টিকিট প্রত্যাশী গ্রাহকরা।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী সাংবাদিকদের বলেছিলেন, ‘গতকাল বিকেল ৫টা থেকে টিকিট বিক্রির ঘোষণা দেওয়া হয়নি। বলা হয়েছিল বিকালে শুরু হবে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার পর অনলাইনে টিকেট পাওয়া যেতে পারে।’

পরে রাতে এক পর্যায়ে রেলওয়ের এর পক্ষ থেকে জানানো হয়, ‘বুধবার সকাল ৮টা থেকে অনলাইনে ট্রেনের টিকিট পাওয়া যাবে। ’

ভুক্তভোগী গ্রাহক ঢাকার সবুজবাগের বাসিন্দা শামসুল ইসলাম বলেন, আজ সকাল ৮টা থেকে চেষ্টা করেও ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে প্রবেশ করতে পারিনি।

২০ জুলাই ঢাকা থেকে রাজশাহী যাওয়ার জন্য তিনটি টিকিট সংগ্রহের চেষ্টা করছেন ঢাকার মিরপুরের বাসিন্দা নাসরুল আনোয়ার। তিনি বুধবার সকাল আটটা থেকে ওয়েবসাইট ও অ্যাপসে  ঢুকতে পারছিলেন না। তিনি ঢাকা পোস্টকে বলেন, বার বার চেষ্টা করছি, কিন্তু প্রবেশ করতে পারছি না।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *