অবৈধ সম্পদ অর্জনের মামলায় লোকমান ভূঁইয়ার জামিন বাতিল

আইন আদালত

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলায় মোহা‌মেডান স্পো‌র্টিং ক্লা‌বের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া‌কে বিচারিক আদালতের দেওয়া জা‌মিন কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

দুদকের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) এ রুল জারি করেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক।

ঢাকা মহানগর বিশেষ জজ আদালত গত বছরের ১৮ মার্চ লোকমান ভূঁইয়াকে জামিন দেন। পরদিন ১৯ মার্চ কারাগার থেকে মুক্তি পান লোকমান ভূঁইয়া। এ অবস্থায় ওই জামিন স্থগিত করতে হাইকোর্টে আবেদন করে দুদক।

২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর রাজধানীর অবৈধ ক্যাসিনোগুলোতে অভিযান শুরু করে র‌্যাপিড অ্যাকশন (র‌্যাব)। এরই ধারাবাহিকতায় ২২ সেপ্টেম্বর মোহামেডান ক্লাবেও অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। সেখান থেকে ক্যাসিনো খেলার সরঞ্জাম উদ্ধার করা হয়। এরপর একই বছরের ২৬ সেপ্টেম্বর লোকমান হোসেন ভূঁইয়াকে রাজধানীর তেজগাঁও মনিপুরীপাড়ার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে প্রথমে মাদক ও পরে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা হয়।

এর মধ্যে অবৈধভাবে চার কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬৪৮ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগে লোকমান ভূঁইয়ার বিরুদ্ধে ২০১৯ সালের ২৭ অক্টোবর মামলা করে দুদক। এরপর ৩ নভেম্বর লোকমান ভূঁইয়াকে সাতদিনের রিমান্ডে নেয় দুদক।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *