অর্ধেক বেতনে বার্সাতেই থাকছেন মেসি

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : গত মৌসুমের মাঝামাঝি সময়ে এসে বার্সেলোনা ছেড়ে যাওয়ার ঘোষণা দেন লিওনেল মেসি। ক্লাবের বিভিন্ন সিদ্ধান্তে অসন্তোষ থাকায় কাতালানদের সঙ্গে ২০ বছরের সম্পর্ক ছিন্ন করতে চেয়েছিলেন তিনি। পরবর্তীতে বার্সার নতুন সভাপতি হুয়ান লাপোর্তা ক্লাবের ইতিহাসে সেরা খেলোয়াড় ধরে রাখার জন্য সব ধরনের আলোচনা চালিয়ে যান।

মেসি বার্সাতেই থাকবেন এমন খবরের মাঝে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা খেলতে ব্রাজিলে পাড়ি জমান তিনি। এরপর ক্লাবের সঙ্গে প্রথমবারের মতো তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। চুক্তি নবায়নে নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়। মেসি থাকবে কি থাকবে না তা নিয়েও চলে জল্পনা-কল্পনা। অবশেষে সব প্রশ্নের সমাধান মেসি বার্সেলোনাই থাকছেন।

তবে আগের পারিশ্রমিকের অর্ধেক নিয়েই ক্লাবে থাকতে হচ্ছে তাকে। অবশ্যই বার্সেলোনার আর্থিক অবস্থার কথা মেসির অজানা নয়। বিশ বছর ধরে যে ক্লাবের সঙ্গে সম্পর্ক সেই ক্লাবের এমন দুঃসময়ের অন্য কোথাও পাড়ি জমাতে রাজি নন তিনি। তাই পারিশ্রমিক কেটে নেওয়া হলেও ক্লাব বার্সেলোনাই থাকছেন তিনি।

তবে চুক্তির মেয়াদ পাঁচ বছর হতে পারে বলে ধারণা করছে স্প্যানিশ গণমাধ্যমগুলো। স্প্যানিশ গণমাধ্যম দিয়েরা স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়, বার্সেলোনার অর্থনৈতিক অবস্থা চিন্তা করে নিজের বেতন অর্ধেক নিতে রাজি হয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। কয়েক দিনের মধ্যেই এসব আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে জানিয়েছে তারা।

এদিকে, আর্জেন্টিনার জার্সি গায়ে প্রথম আন্তর্জাতিক শিরোপা জিতেছেন মেসি। দেশের হয়ে ২৮ বছরের আক্ষেপ গুছিয়েছেন এলএম টেন। কোপা জয়ের পর পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছেন তিনি। খুব সম্ভাবত স্পেনেই ছুটি কাটাবেন মেসি। এরই মধ্যেই হয়তো ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন শেষ করে ফেলবেন ফুটবলের এই রাজপুত্র।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *