অসুস্থতা থেকে ফিরেই শ্রোতাদের মুগ্ধ করলেন সুমন

বিনোদন

ডেস্ক রিপোর্ট : জনপ্রিয় ব্যান্ড ‘অর্থহীন’-এর ভোকাল, বেজবাবা খ্যাত সুমন দীর্ঘদিন ধরে অসুস্থতার সঙ্গে লড়াই করে আবার গানে ফিরেছেন। ২৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাতে নিজের ইউটিউব চ্যানেলে তিনি প্রকাশ করছেন কামব্যাক সং ‘বয়স হলো আমার’।

এরইমধ্যে গানটি সংগীতপ্রেমীদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে। অনেকেই গানটির নিচে প্রশংসামূলক মন্তব্য করেছেন। জানিয়েছেন নিজেদের ভালোলাগার কথা। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির কথা ও সুর করেছেন সুমন নিজেই। আর এটি ফিচার করেছেন সুমনের ব্যান্ড ‘অর্থহীন’-এরই সদস্য মহান ফাহিম।

সুমন-ফাহিম জুটির ষষ্ঠ গান এটি। ২০১৫ সালে প্রকাশিত হয় দুজনের প্রথম গান ‘এপিটাফ’। একই বছর তারা প্রকাশ করেন ইন্সট্রুমেন্টাল ‘ক্রিম অ্যান্ড সুগার’। এরপর ২০১৬ সালে ‘অ্যাঁ টেল অব দ্য উড’ এবং রবীন্দ্রনাথের ‘পুরানো সেই দিনের কথা’ জুটিবন্ধ হয়ে নিয়ে আসেন তারা। সবশেষ ২০১৮ সালে আসে তাদের ‘অনিয়মের গল্প’। এই গানগুলোর সবগুলোর জন্যই শ্রোতাদের কাছ থেকে ইতিবাচক সাড়া পান সুমন ও মহান। এবার প্রকাশিত হলো তাদের ‘বয়স হলো আমার’।

এই গানটি নিয়ে বেজবাবা সুমন বলেছিলেন, ‘এ গানটিতে কোনো বেজ সলো নেই, কোনো ভয়ংকর লিড নেই, ড্রামসের ক্যারিকেচার নেই! মহানের খুব সুন্দর বাজানো অ্যাকুস্টিক গিটারের ওপর খুব সাদামাটাভাবে আমার গাওয়া লিরিক নির্ভর একটি গান। এটি আমার ধীরে ধীরে বয়স বেড়ে যাবার গান, আমার গত দুই বছরের প্রায় পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান, আমার অন্ধকারে ডুবে যাবার গান, আমার রাতের পর রাত প্রচণ্ড ব্যথায় চিৎকার করার গান, পরিশেষে বলব এটি আমার সব বাধা অতিক্রম করে আলোয় ফিরে আসার গান।’

অন্যদিকে মহান ফাহিম বলেন, ‘শ্রোতার যেভাবে গানটি গ্রহণ করছে তাতে আমরা অভিভূত। আমরা মূলত কথা-সুরকে প্রাধান্য দিয়ে অ্যাকুস্টিক গিটারের ওপর গানটি করেছি। আশা করি সময়ের সঙ্গে সঙ্গে গানটি আরও ছড়িয়ে যাবে।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *