অস্ট্রেলিয়ান ওপেন : হালেপকে হারিয়ে সেমিফাইনালে সেরেনা

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপেনে বীরত্বের সঙ্গে লড়ে সেমিফাইনালে উঠেছেন সেরেনা উইলিয়ামস। গত আসরের সেমিফাইনালিস্ট সিমোনা হালেপকে পাত্তাই  দিলেন না সেরেনা। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাইকে সরাসরি সেটে হারিয়ে মার্গারেট কোর্টকে ছোঁয়ার মিশনে এগিয়ে চলেছেন আমেরিকান তারকা। মঙ্গলবার রড লেভার এরেনায় কোয়ার্টার ফাইনালে ৬-৩, ৬-৩ গেমে জিতে ৪০তম গ্র্যান্ড স্লাম সেমিফাইনালে সেরেনা।

মেলবোর্নে ২০১৭ সালে সর্বশেষ গ্র্যান্ড স্লাম জেতা সেরেনা ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবেন নাওমি ওসাকার। ২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনে ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম জেতা এই জাপানি তৃতীয় বাছাই ৬-২, ৬-২ গেমে হারিয়েছেন তাইওয়ানিজ প্রতিপক্ষ সিয়ে সু-ওয়েইকে।

দুই বছর আগের উইম্বলডন ফাইনালে হারের শোধ নিলেন সেরেনা। ওইবার হালেপের কাছে ৬-২, ৬-২ গেমে হেরে যান আমেরিকান দ্বিতীয় বাছাই। এবারের সেমিফাইনাল হতে যাচ্ছে ২০১৮ সালের ইউএস ওপেনের ফাইনালের পুনরাবৃত্তি, যে ম্যাচে ওসাকার কাছে হেরে যান সেরেনা।

ম্যাচটি জেতার পর ২৩টি গ্র্যান্ড স্লামের মালিক বলেছেন, ‘নিঃসন্দেহে এই টুর্নামেন্টে আমার খেলা এটাই সেরা ম্যাচ। বিশ্বের দুই নম্বর প্রতিপক্ষের বিপক্ষে ছিল ম্যাচটা। আমাকে অবশ্যই ভালো খেলতে হতো এবং সেটাই আমি করেছি। আমার অনুভূতি রোমাঞ্চকর।’

এদিকে উন্মুক্ত যুগে প্রথম খেলোয়াড় হিসেবে অভিষেক গ্র্যান্ড স্লামেই সেরা চারের টিকিট কেটে ইতিহাস গড়েছেন রাশিয়ার আসলান কারাতসেভ। কোয়ার্টার ফাইনালে গ্রিগর দিমিত্রোভকে ২-৬, ৬-৪, ৬-১, ৬-২ গেমে হারান তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *