আইপিএলের বাকি অংশ শুরু হচ্ছে আবার

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : চলতি বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর শুরু হলেও করোনাভাইরাসের কারণে টুর্নামেন্টটি মাঝপথে স্থগিত হয়ে যায়। আইপিএলের বাকি অংশ শুরু হচ্ছে আবার। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) রোববার এক বিবৃতিতে জানায়, এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসরের অবশিষ্ট অংশ শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর। ২৭ দিনের সূচিতে ফাইনাল ম্যাচ হবে ১৫ অক্টোবর।

ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাতের তিন ভেন্যু দুবাই, আবুধাবি ও শারজাহয়। যেখানে প্রথম কোয়ালিফায়ার ও ফাইনালসহ মোট ১৩টি ম্যাচ হবে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে। দ্বিতীয় কোয়ালিফায়ার ও এলিমিনেটরের ম্যাচসহ শারজাহতে হবে ১০টি ম্যাচ। বাকি ৮টি ম্যাচ হবে আবুধাবির জায়েদ স্টেডিয়ামে।

সূচি পরিবর্তন হলেও পূর্বের সময়েই ম্যাচগুলো হবে। রাতের ম্যাচগুলো হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। বিকেলের ম্যাচগুলো হবে ৪টায়। দিনে দুটি করে ম্যাচের সূচি আছে সর্বসাকুল্য সাত দিন। অর্থাৎ ৩১ ম্যাচের মধ্যে মাত্র ৭টি ম্যাচের সূচি রয়েছে বিকেলে। বাকিগুলো রাতে হবে।

করোনাভাইরাসের শঙ্কা মাথায় নিয়েই এবার আইপিএলের আসর বসে ভারতে। তবে খুব বেশি দিন স্থায়ী হয়নি এই টুর্নামেন্ট। জৈব সুরক্ষা বলয়ের মধ্যেও গত মে মাসে বেশ কয়েকটি দলের সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্থগিত করা হয়েছিল আইপিএল। জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের বাকি অংশ হবে সংযুক্ত আরব আমিরাতে। যেখানে ১৯ সেপ্টেম্বর দুবাইয়ে প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *