আইপিএল : ৫ ম্যাচ পর স্বস্তির জয় প্রীতির পাঞ্জাবের

খেলাধুলা

অনলাইন ডেস্ক : টানা পাঁচ ম্যাচ হারের পর অবশেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরে জয়ের দেখা পেল বলিউড তারকা প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব। গতরাতে টুর্নামেন্টের ৩১তম ও নিজেদের অষ্টম ম্যাচে পাঞ্জাব ৮ উইকেটে হারিয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। এই জয়ে ৮ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতেই থাকলো পাঞ্জাব। সমানসংখ্যাক ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে ব্যাঙ্গালুরু।
শারজাহতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ব্যাঙ্গালুরু। দলের পক্ষে বড় ইনিংস খেলতে পারেননি কেউ। তবে ব্যাটসম্যানদের ছোট-ছোট ইনিংসের কল্যাণে ২০ ওভারে ৬ উইকেটে ১৭১ রানের লড়াকু সংগ্রহ পেয়ে যায় ব্যাঙ্গালুরু।
৩৯ বলে সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক কোহলি। এছাড়া শেষ দিকে দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস ৮ বলে অপরাজিত ২৫, শিবম দুবে ১৯ বলে ২৩ ও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ২০ রান করেন। ১৭২ রানের লক্ষ্যে উড়ন্ত সূচনা করে পাঞ্জাবের দুই ওপেনার অধিনায়ক লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। ৮ ওভারে ৭৮ রান করেন তারা। ৪টি চার ও ৩টি ছক্কায় ২৫ বলে ৪৫ রান করে থামেন আগারওয়াল। এরপর ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে নিয়ে ৭১ বলে ৯৩ রানের জুটি গড়ে পাঞ্জাবের জয়ের পথ সহজ করে ফেলেন রাহুল। শেষ ওভারে মাত্র ২ রান প্রয়োজন পড়ে পাঞ্জাবের। কিন্তু শেষ ওভারে ম্যাচে উত্তেজনার তৈরি হয়।
ব্যাঙ্গালুরুর স্পিনার যুজবেন্দ্রা চাহালের প্রথম পাঁচ ডেলিভারি থেকে গেইলকে হারিয়ে মাত্র ১ রান পায় পাঞ্জাব। ফলে ম্যাচ জিততে শেষ বলে ১ রানের প্রয়োজন পড়ে পাঞ্জাবের। উইকেটে গিয়ে ছক্কা হাকিয়ে ম্যাচ জয় নিশ্চিত করেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। স্বস্তির জয় পায় পাঞ্জাব। প্রথমবারের মত এবারের আসরে খেলতে নামা গেইল ৪৫ বলে ১টি চার ও ৫টি ছক্কায় ৫৩ রান করে রান আউট হন। ৪৯ বলে ১টি চার ও ৫টি ছক্কায় ৬১ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরা হন রাহুল।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *