মাস্ক পরা ইমোজি নিয়ে এলো আইফোন

তথ্য প্রযুক্তি

তথ্য প্রযুক্তি ডেস্ক: করোনাভাইরাসের ভয়াবহতায় মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি নিয়ে সচেতনতা বাড়াতে এগিয়ে এসেছে অ্যাপল। সাধারণ মানুষ ঘন ঘন হাত পরিষ্কার করছে ঠিকই কিন্তু আদতে মানছে না স্বাস্থ্যবিধি। ফেসমাস্ক ছাড়া পথে ঘাটে বের হচ্ছেন অবলীলায়।

ফেসমাস্ক আর হ্যান্ডগ্লোভস যেন নিত্যসঙ্গী হয় বিশ্বস্বাস্থ্য সংস্থার দাবি। কিন্তু সবাই তা শুনলে তো! কাজেই ভার্চুয়াল দুনিয়াতেও যাতে ব্যাপারটা মাথায় থেকে যায়, সেই উদ্দেশ্য নিয়ে ফেসমাস্ক পরা ইমোজি এই দুই ইমোজি বাজারে ছেড়েছে অ্যাপল। ঠিক যেমনটা দেখছেন আর কী নিচের ছবিতে!

হাসি মুখ, গালে আলতো লালচে আভার পাশাপাশি ফেস মাস্ক পরার একটা বাস্তবসম্মত দিকেও নজর দিতে ভোলেনি সংস্থা। ফেস মাস্ক পরা অবস্থায় কারও মুখোমুখি হলে চকিতে অভিব্যক্তি কেমন করে বদলে যায়, বিফোর আর আফটার দিয়ে তা স্পষ্ট করেছে অ্যাপল।

এই প্রথম যে ফেস মাস্ক পরা ইমোজি বাজারে এল, এমনটা ভাবলে অন্যায় হবে। এ ব্যাপারে আমাদের পথ দেখাচ্ছে ইমোজিপিডিয়া। ট্যুইট মারফত

জানিয়েছে যে ২০১০ সালেই ইউনিকোডে এ হেন ফেস মাস্ক পরা জাপানি ইমোজি এসে গিয়েছিল। আপনার সে ব্যাপারে কিছু মনে পড়ছে কি? নিচের ছবিটা দেখে একটু ভাবুন তো!

আপাতত অ্যাপলের নতুন ইমোজি রয়েছে আইওএস ১৪.২ বেটা ২ ভার্সনে। তবে অভিযোগ তুলছেন অনেকেই, যাদের ফোনে বেটা ভার্সন নেই, তাদের আফটার ইমোজি পাঠালেও সেটা হাসি মুখ না দেখিয়ে করুণ মুখটাই দেখাচ্ছে!

সম্প্রতি অ্যাপল জানিয়েছে এখনও পর্যন্ত এই ফেসমাস্ক পরা ইমোজির বিষয়টা রয়েছে পরীক্ষাধীন অবস্থায়। খুব তাড়াতাড়ি নতুন ইমোজি চলে আসবে সবার কাছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *