আজ ওয়েস্ট ইন্ডিজ- বাংলাদেশ সিরিজের দল ঘোষণা

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: ঘরের মাঠে বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে আতিথেয়তা দেবে বাংলাদেশ। লাল-সবুজের প্রতিনিধিরা খেলবে তিন ওয়ানডে ও দুই টেস্ট। বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াড সোমবার ঘোষণা করা হবে।

রাইজিংবিডিকে এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। জানা গেছে, ২৪ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হবে। যেখানে প্রাধান্য পাচ্ছে ওয়ানডে দলের ক্রিকেটাররাই। আলোচনায় থাকা মাশরাফি বিন মুর্তজাকে প্রাথমিক দলে রাখা হচ্ছে এমন নিশ্চয়তা পাওয়া গেছে বিসিবির বিশেষ সূত্র থেকে। দলে ফিরছেন নিষেধাজ্ঞা কাটিয়ে মুক্তি হওয়া সাকিব আল হাসানও।

৫ ও ৬ জানুয়ারি ক্রিকেটাররা ফিটনেস টেস্ট দেবেন। পরদিন তাদের করোনা পরীক্ষা হবে। ৮ জানুয়ারি থেকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন ক্রিকেটাররা। একদিন বিরতির পর ১০ জানুয়ারি থেকে টানা অনুশীলন। মাঝে খেলবে দুইটি প্রস্তুতি ম্যাচ।

দলের সঙ্গে যোগ দিতে ট্রেনার নিকোলাস লি ও ফিজিও জুলিয়ান কেলাফতে। শুক্রবার বাংলাদেশে পা রাখবেন কোচ রাসেল ডমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক ও কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন। স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরিকে পাওয়া যাবে না এ সিরিজে। মার্চে বাংলাদেশ নিউ জিল্যান্ড সফর করবে। সেই সময়ে চুক্তির ৪০ দিনের কাজ করবেন ভেট্টরি।

বাংলাদেশের সম্ভাব্য প্রাথমিক দল: তামিম ইকবাল, লিটন কুমার দাশ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মিথুন আলী, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান, ইরফান শুক্কুর, নাঈম শেখ, ইয়াসির আলী রাব্বী, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, ইবাদত হোসেন, সুমন খান, মোহাম্মদ সাইফ উদ্দিন, শরীফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *