আজ থেকে ও লেভেল-এ লেভেল পরীক্ষা শুরু

শিক্ষাঙ্গন

নিজস্ব প্রতিবেদক: শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া চার শর্তের ভিত্তিতে আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) থেকে শুরু হয়েছে ও এবং এ লেভেল পরীক্ষা।  চলবে আগামী ২৩ নভেম্বর পর্যন্ত।

ভাইরাস সংক্রমণ রোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন কঠোরভাবে মেনে এ পরীক্ষার আয়োজন করছে ব্রিটিশ কাউন্সিল। শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া শর্তগুলোর মধ্যে রয়েছে-স্বাস্থ্যসেবা বিভাগের স্বাস্থ্যবিধি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে হবে। সারা দেশের ৩৫টি ভেন্যুতে প্রতিদিন ১ হাজার ৮০০ পরীক্ষার্থীর বেশি জনের পরীক্ষা নেওয়া যাবে না। পরীক্ষার হলে প্রতিজন শিক্ষার্থীর মাঝে দূরত্ব থাকতে হবে ৬ ফুট। পরিস্থিতি বিবেচনায় যেকোনো সময় সরকার জনস্বার্থে পরীক্ষা নেওয়ার অনুমতি বাতিল করতে পারবে।  পরীক্ষার সময় কোনো শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হলে তার দায়দায়িত্ব নিতে হবে ব্রিটিশ কাউন্সিলকেই।

এর আগে পরীক্ষার কার্যক্রম স্থগিত চেয়ে রিট করা হয়েছিল। অ্যাডভোকেট মনিরুজ্জামান লিংকন পরীক্ষা স্থগিত চেয়ে আদালতে রিট করেন। পরে সেটি খারিজ করে দিয়েছেন উচ্চ আদালত। আবেদন উত্থাপিত হয়নি মর্মে রিট আবেদনটি খারিজ করা হয়েছে। ফলে আজ সকাল ১০টা থেকে শুরু হয়েছে এই পরীক্ষা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *