আজ ফাইনালে মুখোমুখি হচ্ছে নাজমুল ও মাহমুদউল্লাহর একাদশ

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: বিসিবি প্রেসিডেন্টস কাপের পর্দা নামবে আজ রোববার (২৫ অক্টোবর)। ফাইনালে দুপুরে মুখোমুখি হচ্ছে নাজমুল হোসেন শান্ত একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ। চ্যাম্পিয়নশিপের লড়াইয়ের পাশাপাশি আলোচনা হচ্ছে টুর্নামেন্ট সেরার বিভিন্ন পুরস্কার নিয়ে। স্বীকৃত ম্যাচ না হলেও বিসিবি এই আসরকে ভিন্ন মাত্রা দিয়েছে প্রাইজমানি ঘোষণা করে।

আজ চ্যাম্পিয়নস দল পাবে ১৫ লাখ টাকা। রানার্সআপ পাবে সাড়ে ৭ লাখ টাকা। পাশাপাশি টুর্নামেন্ট সেরার পুরস্কার ২ লাখ টাকা। এছাড়া টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান, বোলার ও ফিল্ডারকেও ১ লাখ টাকা করে দেবে বিসিবি।

মুশফিকুর রহিম সেরা ব্যাটসম্যানের পুরস্কার পাচ্ছেন তা মোটামুটি নিশ্চিত। যে ধারাবাহিকতা শেষ তিন ম্যাচে মুশফিক দেখিয়েছেন এক কথায় অনবদ্য। ৪ ম্যাচে ৫১.৭৫ গড়ে ২০৭ রান। প্রথম ম্যাচ ভালো করতে পারেননি। পরের তিন ম্যাচে রান করেছেন যথাক্রমে, ১০৩, ৫২ ও ৫১। তার সঙ্গী আফিফ হোসেন ধ্রুবও ভালো করেছেন। ৪ ম্যাচে করেছেন ১৫৭ রান। সর্বোচ্চ উইকেট নিয়ে সাইফ উদ্দিন রয়েছেন সবার উপরে। তার পকেটে গেছে ১২ উইকেট।

তাকে চোখ রাঙানি দিচ্ছেন রুবেল হোসেন। ডানহাতি পেসারের উইকেট ১০টি। এছাড়া তাসকিন ও আল-আমিন পেয়েছেন ৭টি করে উইকেট। ফাইনালে সাইফ উদ্দিন নেই। আছেন রুবেলও সহ বাকি তিনজন। ফাইনালে অভাবনীয় কিছু করলে তাদের হাতেই যাবে সেরার পুরস্কার। টুর্নামেন্টের সেরার লড়াইয়ে মুশফিকের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতায় আছেন সাইফ উদ্দিন ও রুবেল হোসেন। এ তিন জাতীয় দলের ক্রিকেটার টুর্নামেন্টে ধারাবাহিকতা দেখিয়েছেন। মুশফিক ব্যাটিংয়ে ঝলক দেখিয়েছেন। সাইফ উদ্দিন ১২ উইকেটের সঙ্গে রান করেছেন ৬৩। দুই ম্যাচে লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে নেমে দলের প্রয়োজন মিটিয়েছেন। অন্যদিকে রুবেল পেস বোলারদের মধ্যে সবচেয়ে নিয়ন্ত্রিত ও ধারাবাহিক ছিলেন।

যদি পেসারদের উৎসাহ দেওয়ার জন্য সেরার পুরস্কার দেওয়া হয় তাহলে রুবেলের অ্যাকাউন্টে যেতে পারে ২ লাখ টাকা। তবে তার (৪.১৮) চেয়ে ইকোনমিতে এগিয়ে সাইফউদ্দিন (৩.৯৭)। ফাইনালে তার নৈপুণ্যে দল জিতলে টুর্নামেন্ট সেরার পুরস্কারের পাশাপাশি সেরা বোলারের পুরস্কার পেয়ে যেতে পারেন রুবেল।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *