শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
নরসিংদীতে ২ মোটরসাইকেল আরোহী নিহত গুলশান সোসাইটি জামে মসজিদে আরাফাতের ঈদের নামাজ আদায় ঈদের দিনে স্বাস্থ্য মন্ত্রীর আকস্মিক হাসপাতাল পরিদর্শন আওয়ামী লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে : প্রধানমন্ত্রী মহান আল্লাহর কাছে প্রার্থনা দেশ থেকে যেন অপরাজনীতি যেন চিরতরে দূর হয় : পররাষ্ট্রমন্ত্রী ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির আওয়ামী লীগের পক্ষে দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন সেতুমন্ত্রী জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত নেতানিয়াহু গাজা প্রশ্নে ‘ভুল’ করছেন : বাইডেন বৃহস্পতিবার ১১ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর শেখ হাসিনা গরীবের পরম বন্ধু : ড. মোমেন বুয়েটে ছাত্র রাজনীতি এবং শিক্ষার পরিবেশ দুটিই থাকা উচিত : পররাষ্ট্রমন্ত্রী বিএনপি গণতান্ত্রিক ও স্থিতিশীল পরিবেশ বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত : ওবায়দুল কাদের জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় কান্তা কন্সট্রাকশনের আয়োজনে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার দিচ্ছেন আমিনুল ঢাকাস্থ সরাইল সমিতি’র উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঢাকা-ব্রাজিল সামগ্রিক সহযোগিতা চুক্তি স্বাক্ষর গ্রামের বাড়িতে শতাধিক দুস্থদের মাঝে খোকনের শাড়ি-লুঙ্গি বিতরণ শ্রীপুরে গরীব ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসতে হবে এবারের ঈদে ঢাকা ছাড়তে ৯৮৪ কোটি টাকার অতিরিক্ত ভাড়া গুনবেন যাত্রীরা দেশের দক্ষিণাঞ্চলের পাঁচ জেলায় কালবৈশাখী ঝড়ে ১০ জন নিহত অসহায় মানুষের সঙ্গে ঈদ আনন্দে সামিল হলো এনএফএস মানিক লাল ঘোষ পূজা উদযাপন পরিষদের তথ্য ও প্রযুক্তি সম্পাদক পুনর্নির্বাচিত পাইকগাছার কপিলমুনিতে ঐতিহ্যবাহী বারুণী স্নানোৎসব অনুষ্ঠিত ফজরের নামাজ পড়ে বাড়ি ফেরা হলো না বাবলু ডাক্তারের তাড়াশে শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদের কেনাকাটা শ্রীপুরে ৫শ অসহায় মানুষের মাঝে প্রতিমন্ত্রীর ঈদ সামগ্রী বিতরণ সালথায় ভেজাল তৈল তৈরির কারখানায় পুলিশের অভিযান: অসাধু ব্যবসায়ী আটক

আদালতে রওনা হতেই ইমরান খানের বাড়িতে ফের অভিযান

অনলাইন ডেস্ক :
শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ৫:৫১ অপরাহ্ন
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তান তেহরিকই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাড়িতে আজ শনিবার ফের অভিযান চালিয়েছে পুলিশ। ইসলামাবাদে আদালতে হাজির হতে রওনা দিতেই লাহোরে তাঁর বাসভবন জামান পার্কে এ অভিযান শুরু হয়। তোশাখানা দুর্নীতি মামলায় অতিরিক্ত জেলা ও সেশন জাজ আদালতে হাজির হওয়ার নির্দেশ রয়েছে ইমরান খানের।

এদিকে এ অভিযানের নিন্দা জানিয়েছেন টুইট করেছেন ইমরান খান। লেখেছেন, ‘পাঞ্জাব পুলিশ আমার বাড়ি জামান পার্কে হামলা চালিয়েছে। বাড়িতে স্ত্রী বুশরা বেগম একা আছেন। কোন আইনে তারা এমনটা করছে? এটি লন্ডন পরিকল্পনার অংশ। যেখানে একজনকে নিয়োগে সম্মত হতে পলাতক নওয়াজ শরিফকে ক্ষমতায় আনার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।’

মামলায় তার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকাকালে রাষ্ট্রীয় উপহার কেনা ও বিক্রির তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। তোশাখানা মামলার অভিযোগ গঠনের শুনানিতে টানা অনুপস্থিত থাকায় ২৮ ফেব্রুয়ারি ইমরান খানের বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ইসলামাবাদের সেশন কোর্ট।

ক্রিকেট থেকে রাজনীতিতে আসা ইমরান খান ২০১৮ সালের ১৮ আগস্ট পাকিস্তানের নির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটের মুখে তিনি ক্ষমতাচ্যুত হন। এতে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) ক্ষমতায় ফেরে। আর দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী হন।

ক্ষমতাচ্যুত হওয়ার পর নানা সংকটের ভেতর দিয়ে যাচ্ছেন ইমরান। তাঁর বিরুদ্ধে আদালতে অন্তত চারটি মামলা চলমান। গত ৩ নভেম্বর পাঞ্জাবের ওয়াজিরাবাদে দলীয় সমাবেশে তাঁর ওপর বন্দুক হামলা হয়। পায়ে গুলিবিদ্ধ অবস্থায় তাঁকে হাসপাতালে নেওয়া হয়। ওই হামলায় বেশ কয়েকজন পিটিআই নেতাও আহত হন; মারা যান এক কর্মী।

মঙ্গলবার ইমরান খান ইসলামাবাদের জুডিশিয়াল কমপ্লেক্স এলাকায় আদালতে হাজিরা দিয়ে সন্ত্রাসবাদ ও নিষিদ্ধ তহবিলসংশ্লিষ্ট দুটি মামলায় জামিন নেন। ওই সময়েই অপর এলাকায় দায়রা জজ আদালত তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওই আদালত এফ-৮ কাচারি এলাকায়, যা জুডিশিয়াল কমপ্লেক্স থেকে গাড়িতে আধা ঘণ্টার পথ।

তোষাখানা মামলায় ইমরানের আইনজীবী ওই আদালতকে বলেন, ইমরান কয়েকটি মামলায় অপর আদালতগুলোতে হাজিরা দিতে গেছেন। এ কারণে তিনি উপস্থিত হতে পারছেন না। কিন্তু বিচারক জাফর ইকবাল তা আমলে না নিয়ে পরোয়ানা জারি করেন।

এ পরিস্থিতিতে আজই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হন। একটি হত্যাচেষ্টা মামলায় গত ৯ মার্চ এ হাইকোর্ট তাঁকে আগাম জামিন দিয়েছিলেন। তাঁর বিরুদ্ধে পরোয়ানা জারি ও জামিনকে কেন্দ্র করে আদালত ও এর আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

গত আগস্টে তোষাখানার চারটি উপহার বিক্রির অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে মামলা করে পিএলএমএন নেতৃত্বাধীন জোট সরকার। পাকিস্তানে তোষাখানা মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসনিক নিয়ন্ত্রণাধীন বিভাগ। সরকারের শীর্ষ ব্যক্তিরা বিদেশ থেকে যেসব মূল্যবান উপহার পান, এটি সেগুলো সংরক্ষণ করে। তোষাখানার নিয়ম অনুযায়ী, কেউ উপহার পেলে তা মন্ত্রিপরিষদ বিভাগে জানাতে হবে।


এই বিভাগের আরো খবর