আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ড গড়া মিতালি রাজকে শচীনের অভিনন্দন

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: ভারতের প্রথম নারী ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে অনন্য রেকর্ড গড়েছেন মিতালি রাজ। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। প্রথম ভারতীয় নারী হিসেবে এই অর্জনের জন্য মিতালি রাজকে অভিনন্দন জানালেন দেশটির কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার।

১০ হাজার রান ছোয়ার পর বোসখকের ফুল টসের বল মিডউইকেটে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। আউট হওয়ার আগে ৫০ বলে পাঁচ বাউন্ডারিতে ৩৬ রান করেন ভারতীয় অধিনায়ক।

মিতালির আগে আন্তর্জাতিক ক্রিকেটে এই মাইলফলক কেবল একজন স্পর্শ করেছেন। ১০ হাজার রানের ল্যান্ডমার্কে পৌঁছা প্রথম নারী হলেন ইংল্যান্ডের চার্লট এডওয়ার্ডস। সাবেক এই ইংলিশ ক্রিকেটার ৩০৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ৬৭ হাফ সেঞ্চুরি ও ১৩ শতকে করেছেন ১০২০৭ রান।

মিতালির এই অর্জনের পর এক টুইট বার্তায় অভিনন্দন জানিয়ে শচীন লিখেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান করায় অন্তর থেকে অভিনন্দন তোমাকে। দারুণ কীর্তি গড়েছ। আরও ভালো খেলতে থাকো।’

মিতালি রাজ আবার শচীনের বার্তাটি রি-টুইট করে লিখেছেন, ‘শচীন টেন্ডুলকারের কাছ থেকে শুভেচ্ছা পাওয়া সব সময়ই বিশেষ কিছু।’

এর আগে নারী ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক স্তরে সবচেয়ে বেশি ম্যাচ খেলে ইতিহাস গড়েছেন মিতালি। ১৯৯৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়া এই ক্রিকেটার ওয়ানডেতে ২১২টি ম্যাচ খেলেছেন। এ ছাড়া টেস্টে ১০টি ম্যাচ এবং ৮৯টি টি-টোয়েন্টি খেলেছেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *