আফগানিস্তানে আটকেপড়া ১৫ বাংলাদেশি ফিরছেন আজ

জাতীয় লিড ১

ডেস্ক রিপোর্ট : আফগানিস্তানে আটকেপড়া ১৫ বাংলাদেশি নাগরিক আজ (৩১ আগস্ট) দেশে ফিরবেন। কাবুল থেকে গিয়ে তারা বর্তমানে কাতারের রাজধানী দোহায় অবস্থান করছেন।

দোহা থেকে মঙ্গলবার (৩১ আগস্ট) তারা দেশে ফিরবেন বলে জানিয়েছেন আফগান ওয়্যারলেসে কর্মরত প্রকৌশলী রাজীব বিন ইসলাম।

এর আগে মার্কিন বাহিনীর সহায়তায় শুক্রবার দোহায় পৌঁছান আফগান ওয়্যারলেসে কর্মরত ছয় বাংলাদেশি। শনিবার পৌঁছান আরও ছয়জন। তারও আগে দোহায় পৌঁছেছিলেন আরও তিন জন। সব মিলিয়ে কাবুল থেকে যাওয়া ১৫ বাংলাদেশি বর্তমানে দোহায় অবস্থান করছেন।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছিলেন আফগানিস্তানে আটকেপড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে সরকার সম্ভাব্য সব ধরনের ব্যবস্থার জন্য যোগাযোগ করে চলছে।

ড. মোমেন বলেন, ‘কোনো দেশে বাংলাদেশি নাগরিকরা আটকে পড়লে আমরা সব সময় তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা করেছি। আফগানিস্তানেও সুযোগ পাওয়া মাত্রই আমরা তাদের ফিরিয়ে আনব। ঢাকা থেকে আটকেপড়া বাংলাদেশিদের সব ধরনের সহায়তা দেয়া হবে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে সরকারের পক্ষ থেকে সব ধরনের প্রচেষ্টা চালানো হচ্ছে। কাবুলে বাংলাদেশের কোনো মিশন না থাকায় উজবেকিস্তানে বাংলাদেশ দূতাবাস আটকে পড়া বাংলাদেশিদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দিয়ে যাচ্ছে। তারা (উজবেকিস্তানে বাংলাদেশ মিশন) এর ব্যবস্থা করবে।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *