আফগান ক্রিকেটার নাজিব তারাকাই সড়ক দুর্ঘটনায় নিহত

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: সড়ক দুর্ঘটনায় মারা গেলেন আফগানিস্তান ক্রিকেট দলের টপ-অর্ডার ব্যাটসম্যান নাজিব তারাকাই। গত ২ অক্টোবর ২৯ বছর বয়সী এই ক্রিকেটার সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হন। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) মঙ্গলবার টুইটারে নাজিব তারাকাইয়ের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে।

টুইটারে এসিবি লিখেছে, ‘এসিবি ও ক্রিকেট পাগল আফগান জাতি নাজিব তারাকাইয়ের মৃত্যুর খবরে শোকাহত। তিনি একজন আক্রমণাত্মক ওপেনার ছিলেন। মানুষ হিসেবে তিনি ছিলেন অসাধারণ। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

গত ২ অক্টোবর সড়ক দুর্ঘটনায় আহত হন নাজিব তারাকাই। পরে তার অপারেশন করা হয়। তাকে নানগারহার হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এসিবি জানিয়েছে, ‘স্বাস্থ্য কর্মকর্তারা অনুমতি দিলে তাকে যত দ্রুত সম্ভব কাবুল অথবা আফগানিস্তানের বাইরে কোথাও চিকিৎসার জন্য নেয়া হতো।

তারাকাই আফগানিস্তানের হয়ে ১২ টি-টোয়েন্টি ও ১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টি-টোয়েন্টিতে তার এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ৯০ রান। ২০১৭ সালে তিনি আয়ারল্যান্ডের বিপক্ষে এই ইনিংস খেলেছিলেন।

২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল। তার অভিষেক ম্যাচটি ছিল বাংলাদেশের বিপক্ষে। তারাকাই তার ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচটিও খেলেছেন বাংলাদেশের বিপক্ষে। ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত ওই টি-টোয়েন্টি ম্যাচে ১১ রান করেছিলেন তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *