আফগান শরণার্থীদের আশ্রয় দিতে ইমরান খানকে মালালার চিঠি

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট : পাকিস্তানে আফগান শরণার্থীদের আশ্রয় দেওয়ার আহ্বান জানিয়েছেন নোবেল শান্তি পুরস্কার জয়ী মালালা ইউসুফজাই। তিনি দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছেন। একই সঙ্গে আফগানিস্তানের পাশে দাঁড়াতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান মালালা।

টুইটারে এক ভিডিও বার্তায় মালালা বলেছেন, ‘আমি আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে খুবই উদ্বিগ্ন। বিশেষ করে মহিলা এবং ছোট ছোট মেয়েদের নিয়ে চিন্তায় রয়েছি। সে দেশের কিছু সমাজকর্মীর সঙ্গে যোগাযোগ করতে পেরেছি। তারাও দুশ্চিন্তায় রয়েছেন। ভবিষ্যতে কী অপেক্ষা করছে, তারাও বুঝতে পারছেন না।’

ভিডিও বার্তায় তিনি আরও বলেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অনেক কিছু করার আছে, তিনি এই পরিস্থিতির দায় এড়াতে পারেন না। আফগানিস্তানের অধিবাসীদের নিরাপত্তার জন্য তাকে আরও সাহসী পদক্ষেপ নিতে হবে। একই সাথে বিশ্বকেও পদক্ষেপ নিতে হবে।

এদিকে নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই পাকিস্তানের প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে আফগান শরণার্থীদের আশ্রয় দেওয়ার আবেদন জানান। তিনি শরণার্থী শিশুরা যাতে সেখানে শিক্ষার সুযোগ পায়, তার ব্যবস্থা করার অনুরোধ করেন। ওরা নিরাপদে থাকুক। তাদের ভবিষ্যৎ যেন হারিয়ে না যায়।

সূত্র: রয়টার্স

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *