আরও ৫০ লাখ টিকা এসেছে ভারত থেকে

জাতীয়

ডেস্ক রিপোর্ট: স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া জানিয়েছেন, ভারত থেকে কেনা আরও ৫০ লাখ টিকা মঙ্গলবার রাতে এসেছে। বুধবার ( ১০ নভেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পোল্যান্ডের পক্ষ থেকে ৩২ লাখ টিকা উপহার দেওয়া উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বাংলাদেশে নিযুক্ত প্যোােন্ডের অনাবাসী রাষ্ট্রদূত অ্যাডাম বুরাকস্কি এই টিকা হস্তান্তর করেন।

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া বলেন, বিশ্বের বিভিন্ন দেশ আমাদের টিকা সহায়তা দিয়েছে। পোল্যান্ড আমাদের ৩২ লাখ টিকা উপহার দিয়েছে। জাপানও সম পরিমাণ টিকা দিয়েছে। যুক্তরাষ্ট্র আমাদের তিন কোটি টিকা দিয়েছে। মালদ্বীপ দিয়েছে ২ লাখ টিকা। জার্মানি ১২ লাখ টিকা দিয়েছে। সৌদি আরব ১৪ লাখ টিকা দিয়েছে। চার্টার করা ফ্লাইটে এই টিকা আসবে। গতকাল রাতে ভারত থেকে ৫০ লাখ টিকা এসেছে। চীন থেকে এসেছে ৫০ লাখ টিকা।

অ্যাডাম বুরাকস্কি বলেন, বাংলাদেশ পোল্যান্ডের বন্ধু দেশ৷ বাংলাদেশকে এই টিকা উপহার দিতে পেরে আমরা আনন্দিত।
অনুষ্ঠানে উপস্থিত পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব খুরশেদ আলম বলেন, পোল্যান্ড আমাদের ৩২ লাখ টিকা উপহার দিয়েছে। সেজন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *