আরভিন-টেলর ছাড়াই আফগানের বিপক্ষে খেলবে জিম্বাবুয়ে

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: আফগানিস্তান জাতীয় দলের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছেন জিম্বাবুয়ে দল। এই সিরিজে দলের অভিজ্ঞ ক্রিকেটাররদের পাওয়া যাবে না। শন উইলিয়ামসকে অধিনায়ক করে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের ১৫ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

শারীরিক অসুস্থতার কারণে জিম্বাবুয়ের ক্রিকেট ক্যাম্পে অংশ নেননি আরভিন ও টেলর। তাদের ছাড়াই আফগানিস্তানের বিপক্ষে সিরিজের ১৫ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। প্রায় চার বছর পর দলে ফেরানো হয়েছে তারিসাই মুসাকান্দাকে।

তিনি নিজের একমাত্র টেস্ট খেলেছেন ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে সাউদার্নসের হয়ে খেলতে নেমে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন মুসাকান্দা। যা খুলে দিয়েছে জাতীয় দলের দরজা। মুসাকান্দার মতোই প্রায় চার বছর পর টেস্টে ফিরেছেন লেগস্পিনিং অলরাউন্ডার রায়ার্ন বার্ল।

এদিকে টেলর-আরভিন ছাড়াও দলের নিয়মিত মুখদের মধ্যে অন্যতম টেন্ডার চাতারা (ডানহাতের ইনজুরি), চামু চিবাবা (ঊরুর পেশির ইনজুরি) ও পিটার মুরকেও (হ্যামস্ট্রিং ইনজুরি) পাচ্ছে না জিম্বাবুয়ে।

দুদলের মধ্যকার এই সিরিজে দুটি টেস্ট ম্যাচের পাশাপাশি থাকছে তিন টি-টোয়িন্ট ম্যাচ। সবগুলো ম্যাচই মার্চ মাসে অনুষ্ঠিত হবে। ২ এবং ১০ মার্চ যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় টেস্ট শুরু হবে। আর তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ম্যাচগুলো শুরু হবে ১৭ মার্চ থেকে। দ্বিতীয় ওয়ানডে ১৯ এবং তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২০ তারিখে।

জিম্বাবুয়ের টেস্ট স্কোয়াড

শন উইলিয়ামস (অধিনায়ক), রায়ার্ন বার্ল, সিকান্দার রাজা, রেগিস চাকাভা, কেভিন কাসুজা, ওয়েসলে মাধভের, ওয়েলিংটন মাসাকাদজা, প্রিন্স মাসভাউরে, ব্রেন্ডন মাভুতা, তারিসাই মুসাকান্দা, রিচমন্ড মুতুম্বামি, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি এবং ডোনাল্ড তিরিপানো।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *