আল জাজিরার বিরুদ্ধে মামলা করবে সরকার

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরার প্রতিবেদনের তথ্য মিথ্যা উল্লেখ করে চ্যানেলটির বিরুদ্ধে মামলা করার কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। শনিবার (৬ ফেব্রুয়ারি) আর্মি স্টেডিয়ামে এক অনুষ্ঠান শেষে তিনি এ কথা জানান।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, আল জাজিরা যে প্রতিবেদন প্রকাশ করেছে, জনগণ বুঝেছে যে, এটা মিথ্যা তথ্য। সেটা আমরা দেখবো। যেখানে তথ্যগত ভুল আছে, সেগুলো আমরা তুলে ধরবো। উই উইল স্যু (আমরা মামলা করবো)। আমরা সেটার জন্য কাজ করছি।

তিনি বলেন, আল জাজিরা এই প্রতিবেদন প্রকাশ করে তাদের ক্রেডিবিলিটি হারিয়েছে।

আল জাজিরার প্রতিবেদনের ভিত্তিতে জাতিসংঘ অভিযোগ খতিয়ে দেখতে বলেছে—এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্য জানতে চাওয়া হলে তিনি বলেন, জাতিসংঘে একজন বাঙালি ভদ্রলোক নিয়মিত প্রশ্ন করেন, সেখানে তিনি আল জাজিরার প্রতিবেদনের বিষয়টি তুলে ধরেছেন। সেই প্রেক্ষিতে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেছেন, অভিযোগ খতিয়ে দেখা হোক। আমরাও মনে করি অভিযোগ খতিয়ে দেখা হোক। এতে আমাদের কোনো আপত্তি নেই।

এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, রাখাইনে সেনাবাহিনীর লোকজন গিয়েছিলো। তারা সেখানে রোহিঙ্গাদের অভয় দিয়েছে। সেই খবর শুনে এখানকার রোহিঙ্গারা উৎসাহ বোধ করছে।

তিনি বলেন, মিয়ানমারে সেনাবাহিনীর ক্ষমতা গ্রহণের বিষয়ে ব্যাখ্যা চেয়ে দেশটিতে নিযুক্ত আমাদের রাষ্ট্রদূতকে একটি চিঠি দেওয়া হয়েছে।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *