ইংল্যান্ডের বিপক্ষে নিউ জিল্যান্ডের দল ঘোষণা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: ইংল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে নিউ জিল্যান্ড। সাউদাম্পটনে ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে এই সিরিজ হবে তাদের জন্য প্রস্তুতির মঞ্চ। তাই ইংল্যান্ড সিরিজের জন্য ২০ জনের শক্তিশালী দল ঘোষণা করেছে ব্ল্যাক ক্যাপরা।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট মিস করা কেন উইলিয়ামসন ফিরেছেন দলে। এই টেস্ট দলে নতুন দুই মুখ অলরাউন্ডার রাচিন রবীন্দ্র ও সিমার জ্যাকব ডুফি। ২০১৬ সালের আগস্টে শেষ টেস্ট খেলা ডগ ব্রেসওয়েলও ফিরেছেন দলে।

রবীন্দ্র ও ডুফির সঙ্গে টেস্টে অভিষেকের অপেক্ষায় ডেভন কনওয়ে। অধিনায়ক উইলিয়ামসনের ব্যাকআপ হিসেবে গত বছরের ডিসেম্বরের হোম টেস্ট সিরিজে দলে ছিলেন ২৯ বছর বয়সী ব্যাটসম্যান। কিন্তু একাদশে জায়গা হয়নি ক্যারিয়ারের অল্প সময়েই সীমিত ওভারের সংস্করণে নজর কাড়া কনওয়ে।

আগামী ১৮ জুন এইজেস বোলে হবে চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ২০ জনের এই দল ছেঁটে ওই ম্যাচের জন্য ১৫ জনে নামিয়ে আনা হবে।

আগামী ২ জুন লর্ডসে টেস্ট শুরু হবে টেস্ট সিরিজ। আইপিএলে অংশ নেওয়া উইলিয়ামসন, মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট ও কাইল জেমিসনের এই ম্যাচ খেলা নির্ভর করছে টুর্নামেন্টে তাদের দলের অগ্রযাত্রার ওপর। সিরিজের দ্বিতীয় ম্যাচ ১০ জুন বার্মিংহ্যামে।

ডুফির আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয়েছে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে ম্যাচ সেরা পারফরম্যান্স দিয়ে। ২৬ বছর বয়সী ওটাগো ভল্টস পেসার প্লাঙ্কেট শিল্ডে ৯ ইনিংসে ২২ উইকেট নিয়ে যৌথ পঞ্চম উইকেট শিকারির তালিকায় জায়গা করে নিয়েছেন।

ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করে জায়গা ফিরে পেয়েছেন ব্রেসওয়েল। ৩০ বছর বয়সী পেসার ১৫ উইকেট নিয়েছে প্লাঙ্কেট শিল্ডে। ইনজুরি থেকে ফেরা এজাজ প্যাটেল স্পিন আক্রমণে থাকবেন স্যান্টনার ও রবীন্দ্রর সঙ্গে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পুরোপুরি ফিট লকি ফার্গুসনকে চায় কিউইরা, তাই এই দলে তাকে রাখা হয়নি।

নিউ জিল্যান্ড দল: কেন উইলিয়ামস (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডুফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলি (উইকেটকিপার), উইল ইয়াং।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *