ইংল্যান্ডে লকডাউন বাড়ছে আরও এক মাস

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: আগামী ২১ জুন চলমান লকডাউন তুলে নেয়ার পরিকল্পনা ছিল ইংল্যান্ড সরকারের। কিন্তু দেশটির সিনিয়র মন্ত্রীরা লকডাউনের মেয়াদ আরও বাড়ানোর সিদ্ধান্তে স্বাক্ষর করেছেন। সরকারের একটি সূত্র বিবিসিকে জানিয়েছে, লকডাউনের চলমান বিধিনিষেধ ২১ জুনের পর আরও চার সপ্তাহ বহাল থাকবে।

এই সিদ্ধান্তের অর্থ হলো ইংল্যান্ডে নাইটক্লাবগুলো বন্ধই থাকবে এবং যেখানে যেখানে সম্ভব সেখানে নাগরিকরা বাড়ি থেকে অফিস করবেন।

সংশ্লিষ্টরা মনে করেন, লকডাউন বাড়ানো হলে দেশটিতে চলমান টিকাদান কর্মসূচিতে বড় সাফল্য আসবে। সে কারণে ব্রিটিশ মেডিকেল অ্যাসোসিয়েশনও লকডাউন বাড়ানোর ব্যাপারে জনস্বাস্থ্যবিদদের সঙ্গে সহমত পোষণ করেছেন।

সাবেক কনসারভেটিভ কেবিনেট মিনিস্টার ডামিয়ান গ্রিন বলেন, ‘আমি মনে করি লকডাউন দেরিতে তুলে নেয়ার বিষয়টি পর্যালোচনা করা যেতে পারে। যদি আরও এক মাস লকডাউন বাড়ানো হয় এবং দুই বা তিন সপ্তাহ পর যদি দেখা যায় লোকজন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে যাচ্ছে না, সেক্ষেত্রে আগে লকডাউন তুলে নেয়া যেতে পারে।’

এর আগে রোববার ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেন, ‘বিধিনিষেধ নিয়ে সরকার ছেলেখেলা করতে চায় না। লকডাউন তুলে নেয়ার সিদ্ধান্ত নির্ভর করবে সংক্রমণ এবং হাসপাতালে রোগী ভর্তির পরিসংখ্যানের ওপর।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *