https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Manikganj-00.jpg

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ

সারাবাংলা

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জের সদর উপজেলার বেতিলা-মিতরা ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিনের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠেছে। জানা যায়, গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে মিতরা বাসস্ট্যান্ডে চেয়ারম্যান নাসির উদ্দিনের অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর থেকে জাতীয় পতাকা আর নামানো হয়নি। দিনরাত তার অফিসের সামনে জাতীয় পতাকা টানানো অবস্থায় রয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, মিতরা বাসস্ট্যান্ডে চেয়ারম্যান নাসির উদ্দিনের অফিসের সামনে জাতীয় পতাকা টানানো অবস্থায় রয়েছে। সেই জাতীয় পতাকার সামনে বিভিন্ন ধরনের যানবাহন পাকিং অবস্থায় রয়েছে। চেয়ারম্যানের অফিস বন্ধ থাকলেও জাতীয় পতাকা পেঁচানো অবস্থায় টানানো থাকতে দেখা যায়।

আশপাশের ব্যবসায়ীরা জানান, ১৬ ডিসেম্বর জাতীয় পতাকা টানানোর পর থেকে সেটা আর খোলা হয়নি। দিনরাত টানিয়ে রেখে জাতীয় পতাকার অবমাননা করায় চাপা ক্ষোভ প্রকাশ করেন তারা।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন বলেন, সাংবাদিকরা ছবি তোলার পর আমি খবর পেয়ে জাতীয় পতাকা নামিয়ে ফেলেছি। এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল বলেন, পতাকা আইন অনুযায়ী প্রতিদিন সকালে পতাকা উত্তোলন করে সন্ধ্যায় নামাতে হবে। জরাজীর্ণ পতাকা কোনোভাবেই উত্তোলন করা যাবে না। অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *