ইউপি নির্বাচনের আগে-পরে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা

জাতীয়

ডেস্ক রিপোর্ট: আগামী ২১ জুন প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) মধ্যে ২০৪টি ইউপি’র সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ লক্ষ্যে প্রথম ধাপের ইউপি নির্বাচনের আগে ও পরে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা দিয়ে আদেশ জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে আগামী ২০ জুন দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২১ জুন মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিনচালিত সব ধরনের নৌযান ও স্পিডবোট চলাচল বন্ধ থাকবে।

সোমবার (১৪ জুন) ইসি’র নির্বাচন পরিচালনা শাখা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়। আদেশটি মঙ্গলবার ইসি’র ওয়েবসাইটে প্রকাশ হয়েছে।

ইসি জানায়, প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদের মধ্যে ২০৪টি ইউপি’র নির্বাচনের ভোটগ্রহণ ২১ জুন অনুষ্ঠিত হবে। এ লক্ষে ইতোমধ্যেই প্রথম ধাপের ইউপি’র ভোটগ্রহণের দিন এবং তার আগে ও পরে বিশেষ কয়েকটি নৌযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আগামী ২০ জুন দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২১ জুন মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিনচালিত সব ধরনের নৌযান ও স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

ইসি’র আদেশে জানানো হয়, এই নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। একই সাথে সাংবাদিকদের ক্ষেত্রে (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্টদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *