ইডেনের অধ্যক্ষ মাহফুজা চৌধুরী হত্যা মামলার রায় আজ

আইন আদালত

নিজস্ব প্রতিবেদক: ১৯ মাস আগে রাজধানী এলিফেন্ট রোডের নিজ বাসায় খুন হন ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন। এ ঘটনায় মাহফুজা চৌধুরীর স্বামী মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা মামলা দায়ের করেন।

আজ রোববার (০৪ অক্টোবর) মামলাটির রায় ঘোষণার তারিখ ধার্য রয়েছে। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করবেন। রায়ে আসামিদের সর্বোচ্চ সাজা প্রত্যাশা করছে পরিবারটি।

মাহফুজা চৌধুরীর স্বামী ইসমত কাদির গামা বলেন, আজ রোববার আদালত মামলাটির রায় ঘোষণা করবেন। আসামিদের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড প্রত্যাশা করছি। যেন পরবর্তীতে আর কোনো গৃহকর্মী এ ধরনের ঘটনা ঘটানোর সাহস না পায়। এদিকে স্ত্রীকে হারিয়ে অনেকটা একাকিত্ব সময় কাটছে ইসমত কাদির গামার। অসুস্থ থাকায় রায় শুনতে আদালতে যেতে পারবেন না বলে জানান তিনি।

সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আবু আব্দুল্লাহ ভূঞা বলেন, রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে। আশা করছি, আসামিদের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড হবে। দৃষ্টান্তমূলক সাজা হলে পরবর্তীতে কোনো ব্যক্তি পূর্ব পরিকল্পনা করে নাম-ঠিকানা গোপন করে বাসায় কাজের কথা বলে ডাকাতি বা খুন করার সাহস পাবে না। এ ধরনের অপরাধীদের জন্য এটা একটা বার্তা হবে।

আসামিপক্ষের আইনজীবী মতিউর রহমান প্রত্যশা করছেন আসামিরা খালাস পাবেন। তিনি বলেন, বাড়িটি ডুপ্লেক্স। কোনো কাজের লোক ম্যাডামের রুমে ডুকে তাকে খুন করবে এমন সাহস তাদের নেই। রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারেনি। সাক্ষ্যয় কেউ তাদের নাম বলেননি। সাক্ষী-জেরার মাধ্যমে প্রমাণ করতে পেরেছি তারা দোষী না। তারা যে খুন করেছেন স্বচক্ষে কেউ দেখেননি। আশা করছি তারা খালাস পাবেন।’

গত বছর ১১ ফেব্রুয়ারি রাজধানী এলিফেন্ট রোডের নিজ বাসায় সুকন্যা টাওয়ারে খুন হন মাহফুজা চৌধুরী। এ ঘটনায় নিহতের স্বামী ইসমত কাদির গামা মামলা দায়ের করেন। গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপনা ও রুমা ওরফে রেশমা এবং দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমকে গ্রেপ্তারের পর রিমান্ডে নেয় পুলিশ। স্বপনা এবং রেশমা হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *