ইতালিপ্রবাসীদের ফেরত টিকেট প্রদান প্রক্রিয়া শুরু

নগর–মহানগর

অনলাইন ডেস্ক : ইতালিপ্রবাসীদের ফেরত যাওয়ার টিকিট প্রদান প্রক্রিয়া শুরু করেছে টার্কিশ এয়ারওয়েজ। আজ রোববার সকাল ১০টা থেকে গুলশান-১ এ টার্কিশ এয়ারওয়েজের কার্যালয় থেকে এ কার্যক্রম শুরু হয়।

টার্কিশ এয়ারওয়েজের সেলস অ্যান্ড ট্রাফিক কর্মকর্তা ইজাজ কাদরি বিষয়টি নিশ্চিত করে জানান, যাদের রেসিডেন্স কার্ডের মেয়াদ উত্তীর্ণের তারিখ আগে শেষ হবে তাদের আগে টিকিট দেওয়া হবে।আমরা এখানে সবার ফরম জমা নিচ্ছি। এরপর আমরা ডেটাবেইস তৈরি করব। তারপর মোবাইলে বার্তা দিয়ে তাদের ডেকে টিকিট রিইস্যু করব।

যারা ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকিট কিনেছেন, তারা সেখান থেকেও টিকিট নিতে পারবেন বলে জানান এই কর্মকর্তা।আপাতত ৩০ নভেম্বরের মধ্যে যাদের রেসিডেন্সের মেয়াদ শেষ হয়ে যাবে তাদের তারা টিকিট দেবেন। এরপরে ক্রমান্বয়ে টিকিট দেওয়ার কার্যক্রম চলবে।

এদিকে মোহাম্মদ তৌহিদ নামে এক ইতালিপ্রবাসী জানান, তিনি গত বছরের ৩০ নভেম্বর বাংলাদেশে আসেন। ৯ মার্চ তার ইতালি ফেরার কথা। করোনার কারণে যেতে পারেননি। টোকেন নেওয়ার পর কোনো ঝামেলা ছাড়াই টিকিট রিইস্যু করেছেন। তার ফ্লাইট আগামী ১ নভেম্বর।

সরেজমিনে দেখা গেছে, টিকিট প্রত্যাশীদের একটি ফরম দেওয়া হচ্ছে। সেই ফরমে তাদের নাম, মোবাইল নম্বর, টিকিট নম্বর, দেশে থাকার কার্ডের মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ করতে হচ্ছে।

এর আগে, শনিবার প্রায় ২৫০ জনকে টোকেন দেওয়া হয়। ঢাকা থেকে প্রতিদিন একটি করে ফ্লাইট রয়েছে টার্কিশ এয়ারওয়েজের। ইস্তাম্বুল হয়ে ইতালির পাঁচটি রুটে এসব ট্রানজিট ফ্লাইট পরিচালিত হয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *