ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক এমডি মোস্তাফিজুরকে জিজ্ঞাসাবাদ

আইন আদালত

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস (আইএলএফএস) লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মোস্তাফিজুর রহমানকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আলোচিত পি কে হালদারের দুর্নীতিসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রোববার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করছে।

অভিযোগ রয়েছে, কাগুজে প্রতিষ্ঠানকে মর্টগেজ ছাড়াই শত শত কোটি টাকা ঋণ দিয়েই ইন্টারন্যাশনাল লিজিংকে পথে বসিয়েছেন প্রশান্ত কুমার হালদার চক্র (পি কে হালদার)। অভিযোগের অনুসন্ধানের অংশ হিসেবে গত ২৫ আগস্ট জিজ্ঞাসাবাদ করা হয় ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের পরিচালক ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, এভিপি আসলামুল সোহাগ ও সিনিয়র ম্যানেজার মো. রাফসান রিয়াদকে।

পি কে হালদার চক্রের প্রায় ৩৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ অনুসন্ধানে দুদক সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের অর্ধশত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে। গত ১০ আগস্ট পি কে হালদারসহ ৫ জনকে তলব করেছিল দুদক। যদিও পি কে হালদার অনেক আগেই দেশ ছেড়ে পালিয়েছেন।

এরইমধ্যে রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি পি কে হালদার ও তার বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগীসহ ৮৩ ব্যক্তির ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়। অভিযোগ রয়েছে পি কে হালদার ওই প্রতিষ্ঠানসহ ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানির (বিআইএফসি) দায়িত্ব পালন করে প্রায় ৩৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচার করেছেন। এরইমধ‌্যে প্রায় ২৭৫ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পি কে হালদারের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *