ইমরানের ব্যাটিং ঝড়ে এলোমেলো মোহামেডান

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: বিকেএসপির আকাশ ভেঙে বৃষ্টি ঝরল সাত সকালে। ড্রেসিংরুমে অলস সময় কাটিয়ে ক্লান্ত ক্রিকেটাররা! পূর্বের সূর্য খানিকটা উঁকি দিতেই ব্যাট-বল নিয়ে মাঠে নেমে গেল মোহামেডান ও প্রাইম দোলেশ্বর।

আম্পায়ার ঠিক করলেন, ম্যাচ হবে ৬ ওভারে। মোহামেডানের অধিনায়ক সাকিব টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে কী বিপদ-ই না ডেকে আনলেন! ২২ গজে রীতিমত ব্যাটিং তাণ্ডব। ছক্কা বৃষ্টি। চারের ফুলঝুরি। তাতে রানের বন্যা। প্রাইম দোলেশ্বরের দুই ওপেনার ইমরান উজ জামান ও ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া শামীম পাটোয়ারীর ব্যাটিং ঝড়ে এলোমেলো মোহামেডান।

প্রাইম দোলেশ্বরের জয়ের নায়ক ইমরান। ডানহাতি ওপেনার লিগের শুরু থেকে আক্রমণাত্মক ব্যাটিং করে দ্যুতি ছড়িয়ে আসছিলেন। আজও চেনা ছন্দে ছিলেন। ছিলেন আরও আগ্রাসী। ১৪ বলে ২ চার ও ৫ ছক্কায় তার রান ৪১। পেসার তাসকিনকে ছক্কায় উড়িয়ে শুরু। এরপর সাকিবকে লং লেগ দিয়ে মাঠের বাইরে পাঠান। পেসার রুয়েলকে এগিয়ে এসে মিড উইকেট দিয়ে ছক্কা হাঁকানোর পর কভার দিয়ে দৃষ্টিনন্দন শটে আরও ৬ রান আদায় করেন। পরের বলে ওই জায়গা দিয়ে আরেকটি চার।  ২৯২.৮৫ স্ট্রাইক রেটে সাজানো ইনিংসটি কাটা পড়ে সাকিবের বোলিংয়ে।

আরেক ওপেনার শামীম তাসকিন ও সাকিবকে মেরেছেন ছক্কা। ১৬ বলে তার রান ২৯। দুই ওপেনারের দৃঢ়তায় ৩.৫ ওভারে ৬৮ রান তোলে দোলেশ্বর। পরের ১৩ বলে ৩ উইকেট হারানো বড় রান হয়নি। ফরহাদ রেজা (০), সাইফ হাসান (২), ফজলে মাহমুদ (০) দ্রুত আউট হন। বোলিংয়ে সাকিব ১ উইকেট নিয়েছেন ২৭ রান দিয়ে।

লক্ষ্য তাড়ায় প্রথম ওভারে দুই ওপেনার পারভেজ (০) ও শুভাগম হোম (০) সাজঘরে ফেরেন। দুটি উইকেট নেন বাঁহাতি পেসার শফিকুল ইসলাম। এরপর সাকিব ও নাফিদের ধীরগতির ব্যাটিংয়ে ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে যায় মোহামেডান। সাকিব ১৪ বলে ২ চার ও ১ ছক্কায় ২২ ও নাদিফ ১১ বলে ৩ চারে ১৬ রান করেন। পেসার শফিকুলের বলে সাকিব ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। শেষ দিকে ৮ বলে ১১ রান তুলে ইরফান শুক্কুর পরাজয়ের ব্যবধান কমিয়েছেন মাত্র।

বল হাতে শফিকুল দোলেশ্বরের সেরা। ২২ রানে ৩ উইকেট পেয়েছেন। রেজাউর রহমান রাজার ১৯ রানে শিকার ১টি। কামরুল ইসলাম রাব্বী ২ ওভারে ১৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ৫ ম্যাচে ৪ জয়ে ৯ পয়েন্ট নিয়ে দোলেশ্বর শীর্ষস্থান আরও পোক্ত করল।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *