ইসরাইলি ষড়যন্ত্রের ফাঁদে পা না দিতে ট্রাম্পকে জারিফের আহ্বান

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইলি ষড়যন্ত্রের ফাঁদে পা না দিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ।

শনিবার ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার বর্ষপূর্তিতে এমন হুশিয়ারি উচ্চারণ করলেন তিনি। তবে এ নিয়ে দখলদার ইসরাইলের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

বার্তা সংস্থা রয়টার্স ও এএফপির খবরে এমন তথ্য পাওয়া গেছে।

ইরাকে মার্কিন স্থাপনায় ইরান-সমর্থিত মিলিশিয়ারা নিয়মিত হামলা চালিয়ে আসছে বলে অভিযোগ করে আসছে ওয়াশিংটন। তবে এসব হামলার জন্য এখন পর্যন্ত কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।

জাভেদ জারিফ বলেন, ইরাক থেকে পাওয়া নতুন গোয়েন্দা তথ্য বলছে– ইসরাইলি এজেন্ট-উসকানিদাতারা আমেরিকানদের বিরুদ্ধে হামলার ষড়যন্ত্র করছে। আর সেই ভুয়া অজুহাতে ট্রাম্পকে দিয়ে ইরানে হামলার চেষ্টা করছে।

ট্রাম্পকে উদ্দেশ্য করে জারিফ বলেন, ফাঁদের ব্যাপারে সাবধান। যেকোনো রকমের হামলার পরিণতি বাজেভাবে উল্টো বিপদ ডেকে আনবে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে ইসরাইলের প্রধানমন্ত্রীর দফতর ও পররাষ্ট্র মন্ত্রণালয়।

জাভেদ জারিফের বক্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তাৎক্ষণিকভাবে সাড়া দেয়নি হোয়াইট হাউস।

এদিকে শত্রুদের যে কোনো পদক্ষেপের জবাব দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন ইরানের বিপ্লবী গার্ডস বাহিনীর প্রধান হোসাইন সালামি। যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তেজনা বাড়ার মধ্যেই একটি কৌশলগত উপসাগরীয় দ্বীপ সফরের সময় তিনি এমন মন্তব্য করেন।

গত বছরের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন ড্রোন হামলায় নিহত হন কাসেম সোলাইমানি।

সালামি বলেন, মাঝে মাঝে দম্ভ প্রকাশ করা শত্রুদের বিরুদ্ধে এবং সমুদ্রে আমাদের বিপুল সক্ষমতা নিশ্চিত করতে ও মূল্যায়ন করতে আমরা আজ এখানে এসেছি।

বিপ্লবী গার্ডস বাহিনীর নৌ কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরিকে সঙ্গে নিয়ে আবু মুসা দ্বীপে সেনাদের অবস্থান পরিদর্শন করেন হোসাইন সালামি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *