উগ্র সাম্প্রদায়িক অপশক্তি চক্রের হামলায় পীরগঞ্জের কসবা মাঝি পাড়ায় হিন্দু পরিবারের মাঝে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে খাদ্য সামগ্রী, বস্র ও আর্থিক সহায়তা প্রদান।

জাতীয়

ডেস্ক রিপোর্ট :

রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর (কসবা মাঝিপাড়া) হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়িতে উগ্র সাম্প্রদায়িক অপশক্তি চক্র কর্তৃক হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাটে ক্ষতিগ্রস্ত ৭০টি পরিবারের মাঝে আজ ২১ অক্টোবর ২০২১ তারিখ সকাল ১১ টায় স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক জননেতা একেএম আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে খাদ্য সামগ্রী, বস্র,ও আর্থিক সহায়তা প্রদান করা হয়।
নেতৃবৃন্দ পীরগঞ্জে উপস্থিত হয়ে শুরুতে জয়সদনে যান। সেখানে পারিবারিক কবরস্থানে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন এবং মোনাজাত শেষে দিনের কর্মসূচী শুরু করেন।

অতঃপর ক্ষতিগ্রস্থ এলাকার মাঝিপাড়া মন্দিরের সামনে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ। তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের জন্য বাংলাদেশ স্বাধীন করেছেন। এদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ! জাতির পিতার অসাম্প্রদায়িক বাংলাদেশ। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতিকে বাঁধাগ্রস্থ করতে এবং আন্তর্জাতিক মহলে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে উগ্র সাম্প্রদায়িক অপশক্তি চক্র দেশের বিভিন্ন স্থানে পূর্ব পরিকল্পিত ভাবে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করেছে! তাৎক্ষণিক ভাবে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সন্ত্রাসীদের গ্রেপ্তার অভিযান শুরু হয়েছে। আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সারাদেশে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে। তিনি বলেন উগ্র সাম্প্রদায়িক অপশক্তি চক্রকে কোন ছাড় দেওয়া হবে না। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের বলেন আপনারা ভয় পাবেন না। আপনারা ঐক্যবদ্ধ থাকুন। যেকোন মূল্যে সাম্প্রদায়িক অপশক্তিকে কঠোর হস্তে দমন করা হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু বলেন উগ্র সাম্প্রদায়িক অপশক্তি চক্রের সদস্যরা পূর্ব পরিকল্পিত ভাবে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ও জননেতা সজীব ওয়াজেদ জয় এর এলাকা টার্গেট করে রাতের আঁধারে নিরীহ মানুষের উপর নির্মম ধ্বংসযজ্ঞ চালিয়েছে। নিরীহ মাঝিপাড়ার মানুষের উপর হামলা করে জননেত্রী শেখ হাসিনা, জননেতা সজীব ওয়াজেদ জয় ও বাংলার অসাম্প্রদায়িক চেতনার সকল মানুষের হৃদয়ে আঘাত করেছে! তাদের ভয়ংকর আস্ফালন ও ধৃষ্টতার কঠিন জবাব দেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা স্পষ্ট ভাষায় বলেছেন সন্ত্রাসীদের চিহ্নিত করে কঠিন শাস্তির মুখোমুখি করা হবে। সাম্প্রদায়িক অপশক্তি চক্রকে বাংলার মাটি থেকে চিরতরে নির্মূল করা হবে।তিনি স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীকে সাম্প্রদায়িক অপশক্তির অপতৎপরতা রুখে দিতে সবসময় সক্রিয় থাকার আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন রংপুর মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি কৃষিবিদ আব্দুস সালাম, মজিবুর রহমান স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আরিফুর রহমান টিটু, অতঃপর নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের গভীর সমবেদনা জানান।

এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ এর সহ-সভাপতি দেবাশীষ বিশ্বাস, সুব্রত পুরকায়স্থ, রংপুর জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ এর ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক সফিকুল ইসলাম সফিক, উপ -ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক মূর্তুজা হায়দার শরীফ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য তৈহিদুর রহমান সেলিম, জাতীয় পরিষদ সদস্য হারুন অর রশীদসহ রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সিরাজুল ইসলাম প্রামানিক, সাধারণ সম্পাদক ধনজিৎ ঘোষ তাপস ও রংপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগ এর সভাপতি আতাউর জামান বাবু সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন সহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *