উত্তরা-টঙ্গী সড়কে ৩০ মিনিটের রাস্তা পাড়ি দিতে ঘণ্টার পর ঘন্টা!

জাতীয় লিড ১

ডেস্ক রিপোর্ট : কোরবানির গরুবাহী ট্রাক ও ঘরমুখো মানুষের গাড়ির চাপের কারণে রাজধানীর উত্তরা সড়কে যানজট সৃষ্টি হয়েছে। শনিবার (১৭ জুলাই) সকাল থেকেই সড়কটিতে যানবাহনের ধীর গতি লক্ষ্য করা গেছে। শুক্রবারও (১৬ জুলাই) সকাল থেকে রাত পর্যন্ত সড়কটিতে যানজট লেগেছিল।

সড়কটিতে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাস্তায় উন্নয়ন কাজ চলমান থাকায় উত্তরা-টঙ্গী সড়কের অনেক জায়গায় ভাঙাচুরা রয়েছে। যার কারণে মাঝে মধ্যেই এই সড়কে যানজট সৃষ্টি হয়। অন্যদিকে কোরবানির ঈদ সামনে রেখে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা গরুবাহী ট্রাক এই সড়ক দিয়ে প্রবেশ করায় যানজট আরও বেড়েছে। এছাড়া ঈদের ছুটিতে ঘরমুখো মানুষের গাড়ির চাপের পড়েছে সড়কটিতে। সব মিলিয়ে যানজট লেগেই রয়েছে।

শনিবার সরেজমিনে দেখা যায়, রাজধানীর বিমানবন্দর এলাকা থেকে উত্তরা পর্যন্ত প্রায় ৩০ মিনিটের রাস্তায় লম্বা যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে কোরবানির পশুবাহী ট্রাক থেকে শুরু করে সব ধরনের পরিবহন রাস্তায় আটকে আছে। ঘণ্টা পার হয়ে গেলেও যানজট থেকে মুক্তি মিলছে না। সময় বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের পরিমাণ আরও বাড়ছে।

সংশ্লিষ্ট ট্রাফিক কর্মকর্তাদের সঙ্গে কথা বলে আরও জানা গেছে, বিধিনিষেধ শিথিল হওয়ার দিন থেকেই এই যানজট সৃষ্টি হচ্ছে। মানুষ দীর্ঘদিন বিধিনিষেধের কারণে বাইরে বের হতে না পারায় এখন নানা প্রয়োজনে বের হচ্ছেন। আর একসঙ্গে অনেক মানুষ বের হওয়ার কারণে যানজটের সৃষ্টি হচ্ছে।

এ বিষয়ে ডিএমপির ট্রাফিকের উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার (উত্তরা পশ্চিম জোন) সাইফুল মালিক বলেন, উত্তরা থেকে গাজীপুরগামী সড়কে প্রচণ্ড যানজট রয়েছে। রাস্তা ভাঙচুরসহ কোরবানির পশুর ট্রাকের চাপ থাকায় রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে। গাজীপুর ও আশুলিয়ার দিকে যানজটের তীব্রতা বেশি থাকলেও উত্তরা থেকে এয়ারপোর্ট রোডে কিছুটা কম রয়েছে। গাড়ির চাপ যে হারে বাড়ছে তা দেখে আশঙ্কা করা হচ্ছে যেকোনো সময় বিমানবন্দর সড়ক ব্লক হয়ে যেতে পারে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *