উত্তেজনায় ঠাঁসা চার এশিয়া দলের লড়াই আজ

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি দেখলে, খেলার খোঁজ-খবর যারা কম রাখেন তাদের এমন ভ্রম লাগাটা স্বাভাবিক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে আজও রয়েছে দুটি ম্যাচ। আর এই দুটি ম্যাচের চার দলই এশিয়ার। দিনের প্রথম ম্যাচে লড়বে বাংলাদেশ-শ্রীলঙ্কা। রাতে মাঠে নামবে দুই পরাশক্তি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। অন্তত একদিনের জন্য হলেও, আজ বিশ্বকাপ তাই যেন রূপ নিচ্ছে এশিয়া কাপে।

তবে শুধু এশিয়া নয়, এই দুই ম্যাচ ঘিরে উত্তাপ লেগেছে সবখানেই। ভারত-পাকিস্তান মহারণ মানেই বারুদে ঠাঁসা উত্তেজনা। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচও এখন কম উত্তাপ ছড়ায় না।

মনে আছে সেই নিদাহাস ট্রফির কথা? ২০১৮ সালে কলম্বোতে ওই তিন জাতির টুর্নামেন্টে এক নাগিন ড্যান্সের জন্য দুই দলের মধ্যে তৈরি হয় চরম বৈরিতা। মজার ব্যাপার হলো, ওই টুর্নামেন্টের পর আজই প্রথম কোনো টি-টোয়েন্টি ম্যাচে একে অপরের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ-শ্রীলঙ্কা।

ওদিকে, ভারত-পাকিস্তান দ্বৈরথ প্রতিবার ভিন্নমাত্রা পায় মাঠের বাইরের কথার যুদ্ধের কারণে। এবারও কমবেশি চলেছে তা। তবে দুই দলের খেলোয়াড়দের সম্পূর্ণ মনোযোগ কিন্তু আবার আজকের ম্যাচ ঘিরে।

ভারতের বিপক্ষে বিশ্বমঞ্চে কখনো জেতেনি পাকিস্তান। আজ সেই আক্ষেপ ঘোচাতেই দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে নামবে ২০০৯ সালের চ্যাম্পিয়নরা। আর ২০০৭ সালের চ্যাম্পিয়ন ভারত চাইবে বিশ্বকাপে চিরশত্রুদের বিপক্ষে নিজেদের শতভাগ জয়ের রেকর্ডটি ধরে রাখতে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *