উদ্ভাবন প্রদর্শনীতে বিসিক ওয়ানস্টপ সার্ভিসের প্রথম স্থান অর্জন

অর্থ-বাণিজ্য কর্পোরেট কর্ণার

অর্থনৈতিক ডেস্ক :
শিল্প মন্ত্রণালয়ের বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনা-২০২০-২১-এর আলোকে মন্ত্রণালয় আয়োজিত উদ্ভাবন প্রদর্শনীতে (শোকেসিং) সার্বিক মূল্যায়নে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) ওয়ানস্টপ সার্ভিস (ওএসএস) প্রথম স্থান অর্জন করেছে। বিসিকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শিল্প মন্ত্রণালয় আয়োজিত উদ্ভাবন প্রদর্শনীতে (শোকেসিং) মন্ত্রণালয়ের আওতাধীন ১৩টি দপ্তর বা সংস্থা অংশ নেয়। প্রদর্শনীতে বিসিক ওয়ানস্টপ সার্ভিসের (ওএসএস) প্রথম স্থান অর্জন করায় বিসিককে সনদপত্র দিয়েছে মন্ত্রণালয়। শিল্পসচিব জাকিয়া সুলতানার হাত থেকে বিসিকের পক্ষে সনদপত্র গ্রহণ করেন বিসিক সচিব মো. মফিদুল ইসলাম। এসময় পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য (সচিব) শরিফা খান উপস্থিত ছিলেন।
বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেন, দেশে পরিবেশবান্ধব শিল্পায়নে কাজ করে যাচ্ছে বিসিক। উদ্যোক্তাদের সব সেবা একই ছাতার নিচ থেকে প্রাপ্তি নিশ্চিত করতে বিসিক ওয়ানস্টপ সার্ভিস চালু করেছে। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা), বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পর পঞ্চম সংস্থা হিসেবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনকে (বিসিক) ওয়ানস্টপ সার্ভিস আইনে অন্তর্ভুক্ত করে গত ১৯ জুলাই প্রজ্ঞাপন জারি করে প্রধানমন্ত্রীর কার্যালয়। এর ফলে গত ১৩ জুন ওয়ানস্টপ সার্ভিস চালু করে বিসিক।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *