উদ্যোক্তাদের কাছ থেকে সম্মাননা পেলেন বিসিক চেয়ারম্যান

অর্থ ও বাণিজ্য অর্থ-বাণিজ্য কর্পোরেট কর্ণার

অর্থনৈতিক প্রতিবেদক :

কুটির, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (সিএমএসএমই) উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ‘বিসিক অনলাইন মার্কেটে’ বিপণনসহ সার্বিক সেবা দেওয়ায় সম্মাননা পেয়েছেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান। গত বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ভবনে চলমান ‘বিসিক শরৎ উদ্যোক্তা হাট’-এ বিসিক চেয়ারম্যানের হাতে সম্মাননা স্মারক তুলে দেন বিসিক উদ্যোক্তা ফোরামের নেতারা। এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফোরামের পিপলস ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডসের স্বত্বাধিকারী রেজবিন হাফিজ, বিসিক পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) নেপাল চন্দ্র কর্মকার, বিসিক সচিব মো. মফিদুল ইসলামসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিসিক উদ্যোক্তা ফোরামের সদস্যরা।

অনুষ্ঠানে জানানো হয়, বিসিক দেশের কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণে নিয়োজিত সরকারি খাতের মুখ্য প্রতিষ্ঠান। করোনাকালে বিসিক উদ্যোক্তাদের পণ্য অনলাইনে বিপণনের জন্য ৮৮টি ভার্চুয়াল (অনলাইন) মেলার আয়োজন করেছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে ২৭টি মেলার আয়োজন করেছে। বর্তমানে অনলাইন মেলার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে ফিজিক্যাল মেলা আয়োজনের প্রস্তুতি চলমান রয়েছে।

দেশের উদ্যোক্তাদের প্রয়োজনীয় সকল সেবা একই ছাতার নিচ থেকে দেওয়ার জন্য বিসিক চালু করেছে ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস)। বিসিক ওয়ান স্টপ সার্ভিসের (www.ossbscic.gov.bd) মাধ্যমে ৩৫টি সরকারি দফতর/ সংস্থার ২০০ টিরও বেশি সেবা পর্যায়ক্রমে দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সিএমএসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিপণনের জন্য বিসিক চালু করেছে অত্যাধুনিক ই-কমার্স প্ল্যাটফর্ম ‘বিসিক অনলাইন মার্কেট’ (www.bscic-emarket.gov.bd / www.bscicemarket.gov.bd) বিসিক অনলাইন মার্কেটে পণ্য বিপণনের জন্য উদ্যোক্তারা বিনামূল্যে তাদের শপের জন্য আবেদন করতে পারবেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *