এক বাইকে ৭ জন, হাত জোড় করে সামনে দাঁড়ালেন পুলিশ

আন্তর্জাতিক

অনলাইন ডেস্ক: এক মোটরসাইকেলে সর্বোচ্চ তিন জন যাত্রী চড়াটা স্বাভাবিক হলেও প্রায়ই গুনতে হয় জরিমানা তার অধিক হলেতো কোন কথাই নয়। আর এক মোটরসাইকেলে গোটা পরিবারের সাত সদস্য হলেতো রেকর্ড হয়ে যাওয়ার কথা।

আর এমন অনেক মজার কান্ড শুধু মাত্র ভারতেই সম্ভব। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে। সেই ছবিতে দেখা যাচ্ছে, একটি মোটরসাইকেলে সওয়ার হয়েছেন মোট সাতজন। অর্থাৎ গোটা পরিবার। সেই পরিবারের কর্তা মোটরসাইকেল চালাচ্ছেন। তাঁর স্ত্রী ও পাঁচটি বাচ্চা রয়েছে মোটরসাইকেলে। সেই ছবিতে বাইক আরোহীর সামনে একজন পুলিশ কর্মীকে হাত জোড় করে দাঁড়িয়ে থাকতেও দেখা গেছে।

নেটিজেনরা জানিয়েছেন, সেই পুলিশকর্মী চালান কাটেননি। বরং হাত জোড় করে সেই বাইক আরোহীর সামনে দাঁড়িয়ে অনুরোধ করেছিলেন, এতটা বেপরোয়া হবেন না। নিজের ও পরিবারের সদস্যদের জীবন ঝুঁকিতে ফেলবেন না।

বাইকের সামনেই বসেছিল তিনটি বাচ্চা। এমনকি একজন নারী নিজের কোলেও একটি বাচ্চাকে নিয়ে বসে রয়েছেন। কতটা ঝুঁকিপূর্ণ যাত্রা তাঁরা করছিলেন আন্দাজ করতে পারছেন নিশ্চয়ই! সবচেয়ে বড় কথা, বাইকচালক ছাড়া একজনের মাথায়ও হেলমেট ছিল না। এমনকি মোটরসাইকেলের হ্যান্ডেলে ব্যাগও ঝোলানো ছিল। জানা গেছে, ছবিটি তোলা হয়েছে বিহারের ঢাকা এলাকায়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *