সোমবার, ২৪ জুন ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
দশমিনায় আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন নবীগঞ্জে বন্যা দুর্গত এলাকায় বিভাগীয় কমিশনার নন্দীগ্রামে দই-মিষ্টির প্রতিষ্ঠানে ফের জরিমানা সালথায় আ’লীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ফেনী সদর উপজেলার নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্ব গ্রহণ মুরাদনগরে উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য আয়োজন জামালপুরের আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন পাইকগাছায় রাইস মিলের বর্জ্যে পরিবেশ দূষণ, দুর্ভোগে এলাকাবাসী নান্দাইলে পরিকল্পনা মন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিলের ১০লাখ টাকার চেক বিতরণ সালথায় হারিয়ে যাচ্ছে ঐতিহ্যবাহী মৃৎশিল্প পাইকগাছায় বিনামূল্যে কৃষকদের মাঝে নয় হাজার নারিকেলের চারা বিতরণ করেন এমপি রশীদুজ্জামান আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় মানুষের ঢল প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন উপকূলের উন্নয়নে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দের দাবিতে মানববন্ধন ও সমাবেশ সালথায় ২০টি নতুন ঢাল উদ্ধার করেছে পুলিশ কাপ্তাই থানা পুলিশের অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত পলাতক আসামি আটক ২  মুরাদনগরে রোহিঙ্গা যুবকে সনদ দেওয়ায় ডিবির হাতে আটক ইউপি সচিব জলবায়ু সহিষ্ণুতা অর্জনের লক্ষ্যে বিসিসিটির সংস্কার করা হবে : পরিবেশমন্ত্রী রেমালের আঘাতে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে পাইকগাছা ও কয়রা উপজেলা:এমপি রশীদুজ্জামান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী গণমাধ্যমব্যক্তিত্ব পীযূষ বন্দোপাধ্যায় উত্তরায় মোবাইল ছিনতাইয়ের অভিযোগে গ্রেফতার ৩ ফরিদপুরের সালথায় গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষ নারায়ণগঞ্জে স্ত্রীর মামলায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান কারাগারে নবীগঞ্জে কুশিয়ারা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে! পাইকগাছায় রেমালের আঘাতে পিচের রাস্তা ভেঙ্গে ব্যাপক ক্ষতি পটুয়াখালী সোনালী অতীত বনাম দশমিনা সোনালী অতীত ফাইনাল খেলা সম্পন্ন আমাদের চারপাশের প্রকৃতিকে রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে- এমপি রশীদুজ্জামান ঈদের পর কাল থেকে অফিস খুলছে, চলবে নতুন সময় অনুযায়ী এবারের ঈদে ১ কোটি ৪ লাখ ৮ হাজার ৯১৮টি গবাদিপশু কোরবানি দেওয়া হয়েছে আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী

এন্ডারসন নিজেও জানেন

অনলাইন ডেস্ক :
রবিবার, ২১ মে, ২০২৩, ৭:৩৩ অপরাহ্ন

আগামী মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। আসন্ন সিরিজে পাঁচ টেস্টই খেলার আশা করছেন না ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার জেমস এন্ডারসন। সিরিজে অন্তত তিন টেস্ট খেলকে পারলেই খুশি হবেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যমকে এন্ডারসন বলেন, পাঁচটি ম্যাচ খেলার আশা করাটা ঠিক হবে না। আমি মনে করি, তিনটি খেলতে পারলেই যথেষ্ঠ।

গেল সপ্তাহে ইংলিশ কাউন্টি লিগে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় কুচকির ইনজুরিতে পড়েন এন্ডারসন। অ্যাশেজের আগে সুস্থ হয়ে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে ধারনা করা হচ্ছে। তবে পহেলা জুন থেকে লর্ডসে শুরু হতে যাওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে অনিশ্চিত এন্ডারসন।

ইনজুরির কারনে জোফরা আর্চার না থাকায় দলের মূল বোলারদের গুরু দায়িত্ব পালন করতে হবে এন্ডারসনকে। অ্যাশেজে সব টেস্ট খেলাটা অবাস্তব বলে জানান তিনি। তিনটি টেস্ট খেলতে পারাটা বাস্তবসম্মত হবে। যদি চারটি খেলতে পারেন সেটি দুর্দান্ত হবে। এন্ডারসন বলেন, ‘আমার মনে হয়, পাঁচ টেস্টেই খেলব এমনটা আশা করা একটু বেশিই হয়ে যায়।

তিনি আরও বলেন, ‘ আমি মনে করি, তিনটি খেলতে পারলেই ভালো হবে। শুধুমাত্র আমার ক্ষেত্রেই নয়, যেকোন বোলারের জন্যই পাঁচটির মধ্যে তিনটির কথা বললে সেটি সম্ভবত আরও বাস্তবিক চিন্তা হবে। যদি চারটি হয়, তাহলে তো দারুণ হবে।’
তবে পরিস্থিতি অনুযায়ী সিদ্বান্ত নেয়ার ব্যাপারে কথা জানান এন্ডারসন, ‘আসল ব্যাপারটা হচ্ছে, আপনাকে ম্যাচ ধরে ধরে এগোতে হবে। যদি পাঁচ দিনে ২৫০ ওভার বোলিং করি, তাহলে বিশ্রাম দরকার হবে। আবার বৃষ্টি নামতে পারে, এমনকি প্রতিপক্ষকে অল্প রানে গুটিয়ে দিতে পারি। আমরা কেউই জানি না, তাই পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে।

অধিনায়ক বেন স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাককালাম দায়িত্ব নেয়ার পর থেকে অপ্ররিরোধ্য হয়ে উঠেছে ইংল্যান্ড। ‘বাজবল’ ফর্মুলায় ১২ ম্যাচের মধ্যে ১০টিতে জিতেছে ইংল্যান্ড। ছন্দে থাকা ইংল্যান্ডকে হারানো যেকোন দলের জন্য কঠিন বলে মনে করেন এন্ডারসন, ‘আপনি যদি আমাদের দলটা দেখেন, আমরা যদি আমাদের সেরা পারফরমেন্স ও সামর্থ্য দিয়ে খেলি, আমার মনে হয় না কেউ আমাদের সাথে লড়াই করতে পারবে। আমি মনে করি, আমরা জিততে পারি।

টেস্ট ক্যারিয়ারে ১৭৯ ম্যাচে পেসারদের মধ্যে সর্বোচ্চ ৬৮৫ উইকেটের মালিক এন্ডারসন। আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে বোলিং তালিকায় দ্বিতীয়স্থানে আছেন তিনি।


এই বিভাগের আরো খবর