এবারের ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ মিথিলা

বিনোদন

ডেস্ক রিপোর্ট: দীর্ঘ প্রতীক্ষার পর পাওয়া গেল ২০২০ সালের ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতার সেরা সুন্দরীর দেখা। তিনি হলেন তানজিয়া জামান মিথিলা। গ্র্যান্ড ফিনালেতে ৯ সুন্দরীকে হারিয়ে সেরা হয়েছেন তিনি। মিথিলা আসছে ১৬ মে যুক্তরাষ্ট্রে মিস ইউনিভার্সের মূল প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

শনিবার রাতে রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনের বলরুমে অনুষ্ঠিত হয় ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। সেখানে মিথিলার মাথায় সেরার মুকুট পরিয়ে দেন বলিউড অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং। এবারের আসরের গ্র্যান্ড ফিনালেতে তিনি বিশেষ বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন ফারজানা ইয়াসমিন অনন্যা এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন ফারজানা আকতার এ্যানি। প্রথম রানারআপ অনন্যা এবার ‘মিস মিনজেনিয়ালিটি’ স্বীকৃতি পেয়েছেন। এছাড়া ‘মিস শাইনিং স্টার’ আপোনা চাকমা, ‘মিস ফটোজেনিক’ নিদ্রা দে এবং ‘মিস ট্যালেন্টেড’ হিসেবে নির্বাচিত হন তৌহিদা তাসনিম তিফা।

এছাড়া সেরার মুকুট জেতার পাশাপাশি বিশেষ যোগ্যতা অনুযায়ী দেয়া পাঁচটি স্বীকৃতির মধ্যে ‘মিস বডি বিউটিফুল’ নির্বাচিত হন মিথিলা।

শনিবার ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’-এর আসরের গ্র্যান্ড ফিনালেতে মূল বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সংগীতশিল্পী-অভিনেতা তাহসান রহমান খান, মডেল-অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম, প্রাসাদ বিদাপা (ভারত), মেহরুজ মুনির, আইরিন সমার তিলগার, গৌতম সাহা, রিয়াজ ইসলাম ও সারা সুলেমান।

এবারের ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতার প্রধান আয়োজক হিসেবে ছিলেন রফিকুল ইসলাম ডিউক। চ্যাম্পিয়ন মুকুট জয়ীর বিষয়ে তিনি বলেন, মিথিলাকে নিয়ে আমরা আশাবাদী। আমাদের প্রধান লক্ষ্য এখন মিস ইউনিভার্স-এর মূল মঞ্চ।’ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব উপস্থাপনা করেন কাজী সাবির।

এবারের প্রতিযোগিতার মূল স্লোগান ছিল ‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য’। দেশ ও দেশের বাইরের বাংলাদেশি মিলিয়ে ৯ হাজার ২৫৬ জনেরও বেশি তরুণী এতে অংশগ্রহণ করেন। গত জানুয়ারি থেকে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। প্রাথমিক বাছাইয়ের পরে অডিশনের জন্য ডাক পান ৫০০ জন প্রতিযোগী।

অডিশন পর্বে প্রতিযোগীদের সৌন্দর্য, শিক্ষা, প্রতিভা, বুদ্ধিমত্তাসহ আরও বিভিন্ন যোগ্যতার ওপর ভিত্তি করে শীর্ষ ৫০ জন বাছাই করা হয়। সেখান থেকে সেরা ২০ সুন্দরীকে নিয়ে চলে গ্রুমিং সেশন। সেখান থেকে সেরা ১০ জন নির্বাচন করা হয়। সেই ১০ জনের মধ্যে মেষ হাসি হাসলেন মিথিলা।

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর প্রথম আসর বসে ২০১৯ সালে। ওই আসরে চ্যাম্পিয়ন হয়েছিলেন শিরিন আক্তার শিলা। তার মাথায় সেরার মুকুট পরিয়ে দেন সাবেক ‘মিস ইউনিভার্স’ ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন। প্রথম রানারআপ হয়েছিলেন আনিশা ইসলাম এবং দ্বিতীয় রানার্সআপ জেসিয়া ইসলাম।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *