এবার আয়ের শীর্ষে রোনালদো, পিছিয়ে মেসি

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : চলতি মৌসুমে ইউরোপিয়ান ক্লাব ফুটবল দলের সবচেয়ে বড় চমক ছিলো লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর দলবদল। দীর্ঘ ২১ বছর পর বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ে গেছেন মেসি আর এক যুগ পর ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন রোনালদো।

দল বদলালেও ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ আয়ের তালিকায় সবার ওপরে থাকা দুইটি নাম মেসি-রোনালদোরই। বরাবরের মতো চলতি মৌসুমেও ফোর্বসের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলারদের তালিকায় শীর্ষ দুইটি নাম মেসি ও রোনালদো।

তবে এবারের মৌসুমে মেসির চেয়ে বেশি আয় করবেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরা এ ফুটবলারের মৌসুম শেষে আয় দাঁড়াবে ১২৫ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় ১ হাজার কোটি টাকার বেশি)। আর মেসির ব্যাংক ব্যালেন্সে যোগ হবে ১১০ মিলিয়ন ডলার।

এর মধ্যে ইউনাইটেডের হয়ে খেলার পারিশ্রমিক ও বোনাস থেকে ৭০ মিলিয়ন ডলার পাবেন সিআর সেভেন। বাকি ৫৫ মিলিয়ন ডলার আসবে বিভিন্ন বাণিজ্যিক চুক্তি থেকে।

ক্লাব থেকে উপার্জনের বাইরে বাণিজ্যিক চুক্তি থেকে সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদদের তালিকায় রোনালদোর ওপরে রয়েছেন রজার ফেদেরার (৯০ মিলিয়ন ডলার), লেব্রন জেমস (৬৫ মিলিয়ন ডলার) ও টাইগার উডস (৬০ মিলিয়ন ডলার)।

ফোর্বসের তালিকায় এবারের মৌসুমের সর্বোচ্চ আয় করা ফুটবলারদের মধ্যে মেসি-রোনালদোর পরের দুইটি নাম পিএসজির অন্য দুই তারকা খেলোয়াড় নেইমার জুনিয়র (৯৫ মিলিয়ন ডলার) ও কাইলিয়ান এমবাপে (৪৩ মিলিয়ন ডলার)।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *