এবার দূর্গাপূজায় পুলিশ নয়, থাকবে স্বেচ্ছাসেবক দল-সিএমপি কমিশনার

সারাবাংলা

চট্টগ্রাম ব্যুরো
সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেছেন, আসন্ন দূর্গাপূজায় করোনা মহামারির কারণে কোন পুলিশ সদস্য নয়, পৃথক স্বেচ্ছাসেবক দল নগরীর প্রতিটি মণ্ডপের সার্বিক ব্যবস্থাপনায় সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। গত রোববার নগরীর দামপাড়া পুলিশ লাইন্সের সম্মেলন কক্ষে পূজা উদযাপন কমিটিসহ সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা জানান।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) এস.এম. মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) আমির জাফর, নগরীর পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার, সাধারণ সম্পাদক শ্রী প্রকাশ দাশ প্রমুখ।
মতবিনিময়কালে সালেহ মোহাম্মদ তানভীর বলেন, প্রতিটি পূজা মণ্ডপের প্রবেশমুখে নারী ও পুরুষের জন্য পৃথক প্রবেশের ব্যবস্থার পাশাপাশি হাত ধোয়া, মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার ও থার্মাল স্ক্যানার বাধ্যতামূলক করা হয়েছে। আরতি ও অঞ্জলি দেওয়া সহ প্রতিটি অনুষ্ঠানে যথাযথ শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। বিসর্জনের ক্ষেত্রে শোভাযাত্রা না করে স্থানীয়ভাবে স্বল্প সময়ে বিসর্জনের ব্যবস্থা করতে হবে। পূজামণ্ডপে আগত নারীরা যেন কোনভাবেই লাঞ্চিত না হয়, তা নিশ্চিত করতে হবে। তাছাড়া জনসমাগম এড়াতে মণ্ডপের আশেপাশে কোন ধরনের গাড়ি পার্কিং, মেলা, দোকান পাট বসানো থেকে বিরত থাকা বাধ্যতামূলক করা হয়েছে। যে কোন জরুরি সেবা পেতে ৯৯৯ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *