এবার পেলেকে পেছনে ফেলল রোনালদো

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: ডিসেম্বরের শেষ সপ্তাহের শুরুতেই ইতিহাসটি গড়েছিলেন লিওনেল মেসি। নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডে ব্রাজিলিয়ান কিংবদন্তিকে পেছনে ফেলে দিলেন আর্জেন্টাইন কিংবদন্তি মেসি। সান্তোসের হয়ে ৬৪৩ গোল করেছিলেন পেলে। বার্সার হয়ে সেই রেকর্ড পাড়ি দিয়ে ফেলেছেন মেসি।

মেসির রেকর্ড ভাঙার পর ২ সপ্তাহও পার হয়নি, এর মধ্যে পেলের আরও একটি রেকর্ড ভেঙে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পেলের নামে অফিসিয়াল যত গোল আছে (ক্লাব এবং আন্তর্জাতিক মিলিয়ে), সেই ৭৫৭ গোলের (ক্লাবের ৬৮০ এবং জাতীয় দলের হয়ে ৭৭ গোল) রেকর্ড ভেঙে এখন সবার ওপরে ক্রিশ্চিয়ানো রোনালদো। সান্তোস, নিউইয়র্ক কসমস এবং ব্রাজিলের হয়ে ৭৫৭ গোল করেছিলেন তিনি।

৭৫৮ গোল করার পর দেখা যাচ্ছে ক্যারিয়ার শুরু করার পর প্রতি মৌসুমে গড়ে ৪২টি করে (ক্লাব এবং দেশের হয়ে) গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। লিওনেল মেসির মোট অফিসিয়াল গোল ৭৪২টি। যদিও তিনি ক্রিশ্চিয়নো রোনালদোর চেয়ে প্রায় ২০০টি ম্যাচ কম খেলেছেন।

তবে পেলে, মেসি কিংবা রোনালদো- এখনও সবাই একজনের পেছনে। তিনি হচ্ছেন চেক রিপাবলিকের কিংবদন্তি হোসে বিকান। যিনি ক্যারিয়ারে মোট ৮০৫টি অফিসিয়াল গোল করেছেন। ১৯৩১ থেকে ১৯৫৫ সাল পর্যন্ত ক্লাব এবং আন্তর্জাতিক মিলিয়ে মোট ৫৩০টি ম্যাচ খেলেছিলেন তিনি। তবে ব্রিটিশ পত্রিকা ডেইলি মেইল বলছে বিকান গোল করেছেন ৭৫৯টি।

‘পেলেকে পেছনে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো’- এই রেকর্ড গড়ার সঙ্গে সঙ্গেই ভক্ত-সমর্থকরা ঝাঁপিয়ে পড়েছে টুইটারে। সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারকে অভিনন্দন বার্তায় ভরিয়ে দিচ্ছেন সমর্থকরা। রোনালদোরের জোড়া গোলে রোববার রাতে উদিনেসকে ৪-১ গোলে হারিয়েছে জুভেন্টাস।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *