এবার হোয়াটসঅ্যাপেও আসছে স্টোরি ভিউ

Uncategorized তথ্য প্রযুক্তি

ডেস্ক রিপোর্ট : হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে। এরফলে যেকোনো ব্যক্তির প্রোফাইল পিকচারে ক্লিক করলেই দেখা যাবে তার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস। এতদিন অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ফিচার থাকলেও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য এটি একদমই নতুন।

ওয়্যাবেটাইনফোর দেওয়া রিপোর্ট অনুসারে, হোয়াটসঅ্যাপ নতুন ফিচারটি নিয়ে এখনও কাজ করছে। ফেসবুকে যেমন কোন ব্যক্তির প্রোফাইল পিকচারে ক্লিক করে তার স্টোরি ভিউ করা বা প্রোফাইল ফটো ভিউ করার অপশন দেখা যায়, হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি অনেকটা সেরকমই। যদিও টুইটারেও ‌‘ টুইটার ফ্লিটস’ নামে এমন ফিচার দেখতে পাওয়া যায়। বিশেষত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ এই ফিচারটি আনছে।

হোয়াটসঅ্যাপ ফিচারের চ্যাট সেকশনে থাকা কোনও কন্টাক্টের প্রোফাইল পিকচারে ক্লিক কররেই দেখা যাবে তার ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস, এমনই বলছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়েছে, ব্যবহারকারী তার কন্টাক্টে থাকা কোনও ব্যক্তির প্রোফাইল পিকচারে ক্লিক করলে সাধারণত দুইটি অপশন দেখতে পারবেন। প্রথমটি তিনি কন্টাক্টের প্রোফাইল পিকচার দেখতে চাইছেন কিনা। দ্বিতীয়টি তিনি কন্টাক্টের স্ট্যাটাস চেক করতে চাইছেন কিনা। এরপর তিনি যদি স্ট্যাটাস দেখতে চান, তবে স্ট্যাটাস চেক অপশনে ক্লিক করলেই হবে। কিংবা ব্যবহারকারী তার প্রয়োজনমত যে কোনও অপশনেই ক্লিক করতে পারেন

কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ তার লেটেস্ট আপডেটে ভিডিওকল ডিসপ্লের পরিবর্তন এসেছে। এছাড়াও চ্যাটের আর্কাইভ অপশনটিতেও বেশ পরিবর্তন এসেছে। নতুন এই আপডেটে আর্কাইভ করা চ্যাট থেকে নতুন মেসেজ আসলেও মূল চ্যাটটি আর চ্যাটবক্সে শো করে না। যতক্ষণ না চ্যাটটিকে আর্কাইভ অপশন থেকে বের করা হয়।

অপরদিকে হোয়াটসঅ্যাপ আইওএস ব্যবহারকারীদের জন্য বিশেষ একটি ফিচার এনেছে। যেখানে কোনও আইওএস ফোনের চ্যাটকে ট্রান্সফার করা যাবে নতুন কোনও অ্যান্ড্রয়েড ফোনে। নতুন এই ফিচারের চাহিদা আইওএস ব্যবহারকারীদের মধ্যে ছিল সবচাইতে বেশি। কারণ অনেকেই আইওএস থেকে অ্যান্ড্রয়েড ফোনে শিফট করে চ্যাট ট্রান্সফার সংক্রান্ত সমস্যায় পড়েছিলেন। নতুন এই ট্রান্সফার ফিচারটি আইওএস সালের জনপ্রিয় হোয়াটসঅ্যাপ ফিচারের মধ্যে প্রধান।

এদিকে, নতুন এই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস বিষয়ক ফিচারটি ব্যবহারকারীদের কাছে কবে এসে পৌঁছাবে তা জানা যায়নি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *