এবার ১৭ প্রদেশে গভর্নর নিয়োগ দিল তালেবান

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার কিছুদিন পর আফগানিস্তানের ৩৪টি প্রদেশের সবকটির নিয়ন্ত্রণ নেয় তালেবান। এরপর ঘোষণা করে নতুন সরকার। এবার ১৭ প্রদেশে নতুন গভর্নর নিয়োগ দিল তালেবান। তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ এ তথ্য জানান।

এক খবরে বলা হয়, ইসলামিক আমিরাত বিভিন্ন প্রদেশে ৪৩ জন নতুন গভর্নর, ডেপুটি গভর্নর এবং পুলিশ প্রধান নিয়োগ দিয়েছে। নতুন নিয়োগ পাওয়াদের মধ্যে ১৭ জন বিভিন্ন প্রদেশের গভর্নর। ১৫ জন নিয়োগ পেয়েছেন বিভিন্ন প্রদেশের ডেপুটি গভর্নর হিসেবে। এ ছাড়া বাকি ১০ জন নিয়োগ পেয়েছেন বিভিন্ন প্রদেশের পুলিশ প্রধান হিসেবে। অপর একজনকে নিয়োগ দেওয়া হয়েছে হেরাতের শিন্দন্দ অঞ্চলের পাঁচটি জেলার নিরাপত্তা প্রধান হিসেবে।

ইসলামিক আমিরাতের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, তালেবানের সর্বোচ্চ নেতা মোল্লা হেবাতুল্লাহ আখুন্দজাদার ডিক্রির ওপর ভিত্তি করে এ নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার এক বিবৃতিতে বলা হয়— বাদাখশান, পাকতিয়া, কাবুল, বাঘলান, কুন্দুজ, লোঘার, পাকতিকা, বামইয়ান, উরুজগান, ফারাহ, সারইপুল, জাওজান, ফারইয়াব, ময়দান ওয়ারদাক, জাবুল, নিমরোজ ও গজনিতে নতুন গভর্নর নিয়োগ দেওয়া হয়েছে।

ডেপুটি গভর্নর নিয়োগ দেওয়া হয়েছে কাবুল, বাঘলান, কুন্দুজ, লোঘার, লাঘমান, বালখ, ফারাহ, সারইপুল, জাওজান, ময়দান ওয়ারদাক, জাবুল, সামানগান, গজনি, কুনার ও দায়কুন্দিতে।

এ ছাড়া কাবুল, কুন্দুজ, বাঘলান, লোঘার, বালখ, তাখার, ফারাহ, ফারইয়াব, ঘোর ও কুনার প্রদেশে নিয়োগ দেওয়া হয়েছে পুলিশ প্রধান এবং একজনকে নিয়োগ দেওয়া হয়েছে হেরাতের শিন্দন্দ অঞ্চলের পাঁচটি জেলার নিরাপত্তা প্রধান হিসেবে। সূত্র: টোলো নিউজ

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *