এমপি নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে মানববন্ধন, সদরপুরে ১৪৪ ধারা জারি

সারাবাংলা

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সদরপুর উপজেলা চত্বর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদরপুর সরকারি কলেজ সংলগ্ন এক বর্গকিলোমিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে ১৪৪ ধারা জারি হয়ে আগামীকাল রোববার (১৮ অক্টোবর) সকাল নয়টা পর্যন্ত বহাল থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার বিষয়টি নিশ্চিত করেছেন।

পূরবী গোলদার বলেন, ‘অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সদরপুর উপজেলা সদরের এক কিলোমিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে।  কাউকে এ সীমানার মধ্যে সভা সমাবেশ বা জমায়েত করতে দেওয়া হবে না।’

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরীর সমর্থক এবং তাঁর বিরোধীদের পাল্টাপাল্টি দুটি মানববন্ধন কর্মসূচি একই সময় উপজেলা চত্বর এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এলাকায় ডাকা হয়। প্রশাসন শান্তি-শৃঙ্খলা রক্ষায় এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলার প্রতিবাদে সদরপুরের উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান এক সমাবেশের ডাক দেন।  এদিকে, নিক্সন চৌধুরীর গ্রেপ্তার ও বিচার দাবিতে সমাবেশের ডাক দেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সায়েদিদ গামাল লিপু। কাজী শফিকুর রহমান বলেন, ‘সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলার প্রতিবাদে সমাবেশের আয়োজন করা হয়।  আমরা শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠানের সব প্রস্তুতি গ্রহণ করেছি। সায়েদিদ গামাল লিপু বলেন, স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর গ্রেপ্তার ও বিচার দাবিতে এক বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সকাল থেকে শত শত লোক ঘটনাস্থলে সমবেত হতে শুরু করে। লোক সমাগম বাড়তে থাকলে এলাকায় বিশৃঙ্খল পরিস্থিত এড়াতে সকাল ৯টা থেকে ১৪৪ ধারা জারি করেন উপজেলা প্রশাসন। এরপর পুলিশ রাস্তায় অবস্থান নিয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *