এমসিসির আজীবন সম্মাননা পাচ্ছেন ১৮ ক্রিকেটার

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : নতুন করে ১৮ ক্রিকেটারকে আজীবন সদস্য সম্মাননা দিচ্ছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)।

সম্মান প্রাপ্তদের তালিকায় ১৫ জন পুরুষ ক্রিকেটারের সঙ্গে তিনজন নারী ক্রিকেটার রয়েছেন।

নিজ নিজ দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত পারফরমেন্সের স্বীকৃতি হিসেবে এসব খেলোয়াড়দের আজীবন সদস্য পদের জন্য নির্বাচিত করেছে এমসিসি।

সম্মাননার তালিকায় পুরুষ বিভাগে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ চারজন করে ক্রিকেটার রয়েছে। এরপর ওয়েস্ট ইন্ডিজের তিনজন, ভারত ও অস্ট্রেলিয়ার দু’জন করে ক্রিকেটার এবং শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের একজন করে ক্রিকেটারকে আজীবন সদস্যপদের জন্য নির্বাচিত করেছে এমসিসি।

নারী বিভাগে সম্মাননা পাচ্ছেন ইংল্যান্ড-নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

এমসিসির নতুন সম্মাননা যারা পাচ্ছেন হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা), ইয়ান বেল (ইংল্যান্ড), ইয়ান বিশপ (ওয়েস্ট ইন্ডিজ), শিবনারায়ন চন্দরপর (ওয়েস্ট ইন্ডিজ), স্যার অ্যালিস্টার কুক (ইংল্যান্ড), গ্রান্ট ফ্লাওয়ার (জিম্বাবুয়ে). হার্সেল গিবস (দক্ষিণ আফ্রিকা), রঙ্গনা হেরাথ (শ্রীলঙ্কা), জক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), ড্যামিয়েন মার্টিন (অস্ট্রেলিয়া), মরনে মরকেল (দক্ষিণ আফ্রিকা), রামনারেশ সারওয়ান (ওয়েস্ট ইন্ডিজ), হরভজন সিং (ভারত), জাভাগাল শ্রীনাথ (ভারত), মার্কাস ট্রেসকোথিক (ইংল্যান্ড)

এমসিসির নতুন সম্মাননা যারা পাচ্ছেন (নারী)। সারাহ টেইলর (ইংল্যান্ড), সারা ম্যাকগ্লাসান (নিউজিল্যান্ড), অ্যালেক্স ব্ল্যাকওয়েল (অস্ট্রেলিয়া),

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *