এমসি কলেজে গৃহবধূ গণধর্ষণ: আসামীদের ডিএনএ টেস্ট

জাতীয়

নিজস্ব প্রতিবেদক:
সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় আটক ৬ আসামির ডিএনএ টেস্টের জন্য স্যাম্পল সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে তাদের নমূনা সংগ্রহ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

এর আগে, কড়া নিরাপত্তায় তারেক ও মাহফুজ ছাড়া বাকি সকল আসামিকে হাসপাতালে নিয়ে যায় শাহপরান থানা পুলিশ। সেখানে তাদের নমূনা সংগ্রহের পর বেলা পৌনে ৩টায় তাদেরকে ফের থানা হাজতে নিয়ে যায় পুলিশ। মাহফুজ ও তারেকের নমূনা শুক্রবার সংগ্রহ করা হতে পারে বলে জানিয়েছেন এসএমপির কর্মকর্তারা।

এর আগে, এমসি কলেজ হোস্টেলে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় আটক ৮ আসামিকে ৫ দিন করে রিমান্ডে দিয়েছে আদালত।

এদিকে, এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণের ঘটনায় বিচার বিভাগীয় গঠিত ৪ সদস্যদের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার দুপুরে তদন্ত দল এমসি কলেজ ছাত্রবাসে এসে পৌঁছেন। হোস্টেলের নবনির্মিত ভবনসহ বিভিন্ন হল পরিদর্শন করেন তারা। এসময় বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করেন তারা।

এর আগে, প্রতিষ্ঠানের অধ্যক্ষের সঙ্গে বৈঠক করেন তারা। এরপর, হোস্টেলে যান তদন্ত কমিটির সদস্যরা।

তদন্ত কমিটির প্রধান হিসেবে রয়েছেন সিলেটের জেলা ও দায়রা জজ মো বজললুর রহমান। কমিটির অন্য সদস্যরা হলেন: চিফ মেট্রপলিটন মেজিস্ট্রেট মো: আবুল কাশেম, অতিরিক্ত মহানগর দায়রা জজ মমিুনুন নেছা, অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন নেছা। ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার কথা রয়েছে কমিটির।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *