এলডিসি সভায় যোগ দিতে ঢাকা ছাড়লেন অর্থমন্ত্রী

রাজনীতি

ডেস্ক রিপোর্ট : জাতিসংঘের এলডিসি সভায় যোগ দিতে জেনেভার উদ্দেশে ঢাকা ছেড়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। শনিবার (২৮ আগস্ট) সকালে সুইজারল্যান্ডের জেনেভার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন তিনি।

এশিয়া প্যাসিফিক রিজওনাল রিভিউ মিটিং অন দ্যা ইমপ্লিমেনটেশন অব আইপিওএ ইন প্রিপারেশন ফর দ্যা ৫ম ইউএন কনফারেন্স অন দ্যা এলডিসি (ইউএনএলডিসি-৫) সভা জেনেভায় অনুষ্ঠিত হতে হবে বলে অর্থ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এশিয়া -প্যাসিফিক রিজিওনাল রিভিও মিটিং অন দ্যা ইমপ্লিমেন্টেশন অব প্রিপারেশন ফর দ্যা ফিফথ ইউ কনফারেন্সের আওতায় এই সভা আয়োজন করা হয়েছে। ৩০ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর সুইজারল্যান্ডের জেনেভায় এ সভা অনুষ্ঠিত হবে। সভায়  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এলডিসি থেকে উত্তরণে বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরবেন।

সভায় এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ১২টি স্বল্পোন্নত দেশের (এলডিসি) একটি সভা অনুষ্ঠিত হওয়ার বিষয়ে আলোচনা হবে। এছাড়া অন্যান্য আন্তর্জাতিক কমিউনিটি সম্মিলিতভাবে তাদের উন্নয়ন লক্ষ্যগুলো মূল্যায়ন করবে এই সভায়। একইসঙ্গে কোভিড-১৯ এর পরবর্তী সময় কীভাবে উন্নয়নের পথে ফিরতে হবে সে বিষয়েও আলোচনা হবে।

এবারের সভায় এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ১২টি স্বল্পোন্নত দেশের (এলডিসি) একটি সভা অনুষ্ঠিত হওয়ার বিষয়ে আলোচনা হবে। এছাড়া অন্যান্য আন্তর্জাতিক কমিউনিটি সম্মিলিতভাবে তাদের উন্নয়ন লক্ষ্যগুলো মূল্যায়ন করবে এই সভায়। একই সঙ্গে কভিড-১৯ এর পরবর্তী সময় কীভাবে উন্নয়নের পথে ফিরতে হবে সে বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *