রাজধানীতে এসএসসি পাস না করা কথিত এসআই আটক

জাতীয়

ডেস্ক রিপোর্ট: রাজধানীর মোহাম্মদপুরের টাউন হলে সোহেল রানা (৩১) নামে ভুয়া এসআই পরিচয়দানকারী এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২১ মে) সন্ধ্যায় মোটরসাইকেল ছাড়াতে এসে ভুয়া পরিচয় দিয়ে আটক হন তিনি।

এ ঘটনায় পুলিশ সার্জেন্ট মো. সোহরাব হুসাইন বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে পুলিশ সার্জেন্ট মো. সোহরাব হুসাইন বলেন, আমি টাউন হল ডিউটি করছিলাম। সিগন্যালে একজনের মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র যাচাই করতে চাচ্ছিলাম। এ সময় ওই ব্যক্তি গাড়ির কাগজপত্র বাসায় আছে বলে জানান। কিচ্ছুক্ষণ পর সোহেল রানা এসে ‘পুলিশের এসআই, পুলিশ সদর দফতরে কর্মরত আছেন’ পরিচয় দিয়ে মোটরসাইকেল ছেড়ে দিতে বলেন।

আমি তার আইডি কার্ড দেখতে চাইলে তিনি দ্রুত তা বের করে দেন। যখন আমি তার বিপি নম্বর জানতে চাইলাম তখন তিনি তা বলতে পারেননি। জিজ্ঞেস করলাম কততম ব্যাচে পুলিশে যোগ দিয়েছেন?  তিনি বলেন, ২০০৯ সালে। তিনি তার আউটসাইড ক্যাডেট ব্যাচ নম্বর বলতে পারেনি। বিষয়টি সন্দেহজনক হওয়ায় আমি থানায় খবর দেই। তারা এসে থানায় নিয়ে যায়। এ ঘটনায় আমি বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করি।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার পরিদর্শক (অপারেশন্স) মো. দুলাল হোসেন বলেন, পুলিশ সার্জেন্ট আমাদের থানায় খবর দিলে আমরা ওই ব্যক্তিকে থানায় নিয়ে আসি। প্রথমে আমরা তার কাছে জানতে চাইলাম তিনি সত্যি সত্যি পুলিশের এসআই কি না। এক পর্যায়ে তিনি বলেন, ‘আমার ভুল হয়েছে। আমি এসএসসি পাসও করিনি’।  আদাবর থানার শেখেরটেক এলাকার ৬ নম্বর রোডের ৩০৬/সি বাসায় ভাড়া থাকেন তিনি। তার বাড়ি শেরপুর জেলার শ্রীবরদী থানার বাড়েরা গ্রামে। এ ঘটনায় মামলা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *