এসিল্যান্ডের হস্তক্ষেপে নড়েচড়ে বসলো বেসরকারি হাসপাতাল

সারাবাংলা

মনির হোসেন, নবীনগর থেকে
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলাতে সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতির অবস্থা ভয়াবহ আকার ধারণ করেছে। এ সংকট কালীন সময়কে পুঁজি করে অক্সিজেন সিলিন্ডার নিয়ে অবৈধ রমরমা ব্যবসা করছে নবীনগর সদরের মুক্তি প্রাইভেট হসপিটাল। এমন একটি খবর  থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় তুলে। এই খবরটি নবীনগর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মোশারফ হোসাইন এর নজরে আসলে তিনি গত সোমবার মুক্তি প্রাইভেট হসপিটাল পরিদর্শন যান। পরে সেখানে এসিল্যান্ডের প্রশ্নের জবাবে মুক্তি হসপিটালের পরিচালক মো. হাবিব বলেন স্যার আমার বিরুদ্ধে করা অভিযোগটি পুরোপুরি সত্যি নয়। আমি চারশত টাকার অক্সিজেন সিলিন্ডার সাত শত টাকা নিচ্ছি কারণ কুমিল¬ায় অক্সিজেন সিলিন্ডার রিফিল করতে পাঠালে অনেক সময় অক্সিজেন রিফিল করা যায় না একের অধিকবার পরিবহন করতে গিয়ে খরচ বৃদ্ধি পায়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মুক্তি প্রাইভেট হসপিটালকে সর্তক করে দিয়ে পরিচালক হাবিবের কাছে থেকে পর্যাপ্ত দামে অক্সিজেন সিলিন্ডার সেবা প্রদান করবে এ মর্মে লিখিত অঙ্গিকার নামা নেন। এসিল্যান্ড মোশারফ হোসাইনের পরিদর্শনের খবরটি ছড়িয়ে পড়লে উপজেলা সদরে থাকা সকল প্রাইভেট হসপিটালগুলো ন্যায্য দামে অক্সিজেন সরবরাহ সেবা শুরু করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন বলেন, নিয়মিত আমাদের পর্যবেন চলবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়া হবে। এদিকে আজ নবীনগর উপজেলা নির্বাহী অফিসার একরামুল সিদ্দিক আজ থেকে দশটি অক্সিজেন সিলিন্ডার দিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফ্রি অক্সিজেন সেবা চালু করেছে। উপজেলা নির্বাহী অফিসারের অক্সিজেন সেবায় নবীনগর বাসীর মধ্যে স্বস্তি ফিরেছে।
খোঁজ নিয়ে জানা যায়, নবীনগর সরকারী হসপিটালে ৪০টি, নবীনগর সদর প্রাইভেট হসপিটাল গুলোতে ৫৩ টি, উপজেলা প্রশাসনে ১০টি, , নবীনগর পৌর এলাকায় সদর বাজারের একমাত্র অক্সিজেন সিলিন্ডার সরবরাহ কারী ব্যবসায়ী কাদির মিয়ার নিকট ৫০টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। মোট অক্সিজেন সিলিন্ডার রয়েছে১৫৩ টি। তাছাড়া স্থানীয় জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এর নিজস্ব অর্থায়নে দেয়া দশটি অক্সিজেন সিলিন্ডার ৬৫টি সাধারন অক্সিজেন সিলিন্ডারের সমান কাজ করবে।
নবীনগর উপজেলা নির্বাহী অফিসার বলেন, কেউ আতংকিত হবেন না, আপনাদের জন্য পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার মজুদ আছে, আপনারা করোনা কালীন সময়ে স্বাস্থ্য বিধি মেনে চলুন। নবীনগর সরকারি হসপিটালও বিরামহীন ভাবে রোগীদের সেবা দিয়ে যাচ্ছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *